গুগল ডটকম নিরাপদ নয়!
গুগল ডটকম নিরাপদ নয়!
২০১৬-০৪-২৮ ০৩:০৪:২২
প্রিন্টঅ-অ+


নিরাপদ নয় google.com। জানাচ্ছে গুগল নিজেই। ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য google.com যে নিরাপদ সাইট নয়, সে তথ্য পাওয়া যাচ্ছে গুগলেই। গুগলের একটি নিজস্ব সিকিউরিটি টুল google.com-কে ঝুঁকির সাইট হিসেবে চিহ্নিত করেছে। সম্প্রতি একজন রেডিট ব্যবহারকারীর নজরে এটা পড়ে।

ক্রোম ব্রাউজারে ইন্টারনেট খুললে একটি সিকিউরিটি টুল সঙ্গে সঙ্গেই জানিয়ে দেয় কোন সাইট নিরাপদ, আর কোন সাইট নিরাপদ নয়। সেখান থেকে google.com-এ আংশিক ঝুঁকির কথা জানা গেছে। এই সাইট ব্যবহার করলে হ্যাকারের দল আপনার ব্যক্তিগত তথ্য হাতিয়ে নিতে পারে। যেমন- পাসওয়ার্ড, মেসেজ ও ক্রেডিট কার্ডের বিস্তারিত বিবরণ।

অ্যাড্রেস বারে google.com টাইপ করলে এই সার্চ এঞ্জিনের হোমপেজ খোলে। প্রত্যেক সার্চে গুগল কয়েক লক্ষ রেজাল্ট দেয়। যে সব সার্চ রেজাল্ট আসে, তার মধ্যে কয়েকটি এমন কোনও সাইটে ইউজারকে নিয়ে যেতেই পারে, যা রীতিমত বিপজ্জ্বনক। এই বিষয়ের ওপর গুগল কাজ করছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর