আইফোন ৭-এর পর ৮, বদলে যাবে সব
আইফোন ৭-এর পর ৮, বদলে যাবে সব
২০১৬-০৪-২৭ ০২:১০:৪৫
প্রিন্টঅ-অ+


পরের আইফোনের সংস্করণটি একটি ‘রিপ্লেসমেন্ট’ প্রক্রিয়ার অংশ হিসেবে বাজারে ছাড়া হবে। তবে, পরের বছর এটা একটা ‘মেগা আপগ্রেড’-এর মধ্যে দিয়ে যাবে, এমনটাই জানিয়েছে ব্রিটিশ দৈনিক ইন্ডিপেনডেন্ট।

আইফোন ৭, এখনকার আইফোন ৬ আর আইফোন ৬এসের মতোই দেখতে হবে বলেই ধারণা করা হচ্ছে। তবে বারক্লেইস-এর একজন বিশ্লেষক মার্ক মজকোইজ-এর মতে এরপরের আইফোন ৮ হবে আগের হ্যান্ডসেটগুলো থেকে একদমই আলাদা।

অ্যাপল এতদিন তাদের আইফোন বের করার ক্ষেত্রে একটা ধারা বজায় রেখে আসছিল। বড় কোনো আপডেট আনার সঙ্গে নতুন আইফোনের অভ্যন্তরীণ কিছু বিষয়ে উন্নতি আনা হতো। এই আপডেটগুলো ফোনের অভ্যন্তরীণ পরিবর্তন আনলেও, বাইরের চেহরায় ‘এস’ বসানো ছাড়া বাকি সবকিছু আগের ফোনগুলোর মতোই হতো। কিন্তু নতুন এই সংস্করণ ধারাটিতে পুরোপুরি পরিবর্তন এনে দিতে পারে।

বারক্লেইসের মতে, আরেকটি ‘এস’ ফোনের মতোই হবে চলতি বছর সেপ্টেম্বরে বের হতে যাওয়া আইফোন ৭।

হেডফোন জ্যাক সরিয়ে নেওয়া আর ডুয়াল লেন্স ক্যামেরার মতো কিছু সফটওয়্যার যুক্ত করা হলেও নতুন আইফোনটি এখনকার মতোই দেখতে হবে।

পরবর্তী বছরে আইফোন ৭’র ‘ইনক্রিমেন্টাল’-এর বিপরীতে সরাসরি আইফোন ৮ আসবে, যা হবে একটি ‘মেগা সাইকেল’ আপগ্রেড।

অতীতের প্রতিবেদনেও এরকমটাই বলা হয়েছিল। আইফোন ৭-এ অনেক কম পরিবর্তন এনে আরেকটি ফোন আনা হবে যাতে হয়ত নতুন ‘স্ক্রিন টেকনোলজি’ যোগ করা হবে আর পুরোটাই গ্লাসের তৈরি হতে পারে। অ্যাপলের বিশ্বস্ত বিশ্লেষক মিং চি কো’র থেকে এমনটা জানা গিয়েছিল, জানায় ওই দৈনিক।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর