পুরোনো ভবন ভেঙে নির্মিত হচ্ছে আ.লীগের নতুন কার্যালয়
পুরোনো ভবন ভেঙে নির্মিত হচ্ছে আ.লীগের নতুন কার্যালয়
২০১৬-০৪-২৭ ০১:৫৬:৩৪
প্রিন্টঅ-অ+


অবশেষে ভেঙে ফেলা হচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়টি। আগামী ৩০ মের মধ্যে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ের এই ভবনটি খালি করা হবে। আগামী জুন মাসে পুরোনো ভবনটি ভেঙে নতুন ভবনের নির্মাণ কাজ শুরু হবে। দুই বছরের মধ্যে নতুন ভবন নির্মাণ কাজ শেষ হবে।

মঙ্গলবার বিকালে ধানমণ্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান দলটির সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

সৈয়দ আশরাফ বলেন, বিগত ৬ এপ্রিল আমাদের দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে নতুন ভবনের নকশা অনুমোদন দিয়েছেন। সেক্ষেত্রে কেন্দ্রীয় কার্যালয়ে থাকা সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনগুলোকে আলাদা অফিস নিয়ে বর্তমান ভবনটি খালি করে দিতে হবে। বর্তমান ভবন খালি হওয়ার পর ভাঙার কাজ শুরু হবে। রাজউক কর্তৃক অনুমোদিত নতুন ভবনের নকশা ও পাইলিংসহ সমুদয় কাজ সম্পন্ন করা হবে। আশা করছি, আগামী সেপ্টেম্বর মাসে মূল ভবনের নির্মাণ কাজ শুরু করা যাবে।

জরাজীর্ণ অবস্থায় অনেক দিন ধরেই এই কার্যালয়ে কাজ চালিয়ে আসছে ঐতিহ্যবাহী দল আওয়ামী লীগ। নেতাকর্মীদের দাবির পরিপ্রেক্ষিতে এবার পুরোনো ভবন ভেঙে ১০ তলা বিশিষ্ট ভবন নির্মাণের সিদ্ধান্ত নিয়েছেন দলের নীতি-নির্ধারকেরা।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

রাজনীতি এর অারো খবর