ফেইসবুকের ভুল !
ফেইসবুকের ভুল !
স্টাফ রিপোর্টার
২০১৬-০৪-২৪ ১৮:১৮:০৩
প্রিন্টঅ-অ+


সম্প্রতি করা একটি ভুল নিয়ে বেশ বিপাকে পরেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক । গত ২২ এপ্রিল উৎসব উদযাপন নিয়ে সামাজিক মাধ্যমটি এই হাস্যকর ভুল করেছে বলে জানিয়েছে ব্রিটিশ টেবলয়েড মিরর ।

২২ এপ্রিল ফেইসবুক জানায় আজ সেইন্ট জর্জেস ডে, এই বার্তা আবার ব্যবহারকারীদেরকে শেয়ারও করতে বলা হয়। কিন্তু সেইন্ট জর্জেস ডে আসলে ২৩ এপ্রিল ছিল। ফেইসবুকের ভুল হচ্ছে একদিন আগেই এই পোস্ট দিয়ে দেয় বিশ্বের সবচেয়ে বড় এই সামাজিক মাধ্যমটি।

এটা অবশ্যই ব্যবহারকারীদের বিভ্রান্ত করছে বলে মন্তব্য ট্যাবলয়েডটির। কিছু মানুষ তো তাদেরকে এই উৎসব উদযাপনের কথা জানানোর জন্য ফেইসবুককে ধন্যবাদও জানিয়েছেন। অনেকে আবার জানিয়েছেন, ফেইসবুক না থাকলে তারা অন্যভাবে এই দিনটি সম্পর্কে জানতে পারতেন না। আর যারা এই ভুল ধরতে পেরেছেন, তারা অনেকেই ফেইসবুককে তা জানাতে ভয় পাননি।

পোস্টটি ইংল্যান্ডে থাকা ব্যবহারকারীদের জন্যে ছিল বলে মনে করে নিলে কোনো ভুল হবে না। কিন্তু ঠিক সময়ের ১০ ঘন্টা আগেই পোস্টটি দিয়ে দেওয়া হয়। ভুল বুঝতে পারার সঙ্গে সঙ্গেই পোস্টটি সরিয়ে নেয় মার্কিন এই সোশাল জায়ান্ট।

২৩ এপ্রিল ইংল্যান্ডে সবকিছু নিয়েই উদযাপনের জাতীয় দিন। কিন্তু সেইন্ট জর্জেস ডে, দেশটিতে খুব একটা ঘটা করে পালন করা না হওয়ায়, অনেকেই এ সম্পর্কে জানেন না বলে জানিয়েছে ব্রিটিশ ট্যাবলয়েডটি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর