পণ্য বিক্রয় করবে ফেসবুকের রোবট
পণ্য বিক্রয় করবে ফেসবুকের রোবট
২০১৬-০৪-২৪ ০৪:১৫:৪২
প্রিন্টঅ-অ+


ফেসবুক মেসেঞ্জারের রোবট এখন থেকে পণ্য বিক্রয় করবে। কোম্পানিগুলো যদি মনে করে ক্রেতারা কম ক্রয় করছে, সেক্ষেত্রে রোবট স্বয়ংক্রিয়ভাবে ভোক্তাদের বার্তা পাঠাবে। খবর ব্রিটেনের দ্য ইন্ডিপেন্ডেন্ট।

সাম্প্রতিক সময়ে এফ৮ কনফারেন্সে ফেসবুক তাদের নতুন মেসেঞ্জারের ধারণা ব্যাখা করেছে।

সেখানে বলা হয়েছে, ফেসবুকের কৃত্রিম বুদ্ধিমত্তার রোবট ব্যবহারকারীদের সঙ্গে প্রয়োজনে কথা বলে পণ্য ক্রয় বিক্রয়ের কাজটি করবে। তবে গ্রাহকদের সঙ্গে যোগাযোগ করতে কোম্পানিগুলোকে ফেসবুককে নির্দিষ্ট পরিমানে অর্থ দিতে হবে।

ফেসবুক তাদের নিজস্ব জরিপে দেখেছে, ব্যবহারকারীর ফেসবুক ওয়াল পরিপূর্ণ থাকে সংবাদ এবং কোম্পানিগুলোর তথ্য দিয়ে। কিন্তু প্রাথমিক অবস্থায় এটি ব্যবহারের উদ্দেশ্য ছিল ব্যক্তিগত ও গোপন বার্তা আদান প্রদানের কাজে।

ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট ডেভিট মার্কুস জানান, কোম্পানিগুলোর পক্ষে শুধুমাত্র যারা আগের ক্রেতা তাদের সঙ্গেই যোগাযোগ করবে ফেসবুক। ব্যবহারকারীরা ইচ্ছা করলে ব্লক করে দিতে পারবেন, যেন তা বিরক্তির কারণ না হয়ে যায়।

সম্প্রতি ফেসবুক তাদের ভিডিও বিজ্ঞাপন কমানোর উদ্যোগ গ্রহণ করেছে। ক্রমবর্ধমান বিজ্ঞাপনের জন্য এই সামাজিক যোগাযোগ মাধ্যমের ব্যবহারকারী কমে যেতে পারে এমন আশংকার প্রেক্ষিতে এই সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর