আজ কি চমক দেখাবেন মুস্তাফিজ !
আজ কি চমক দেখাবেন মুস্তাফিজ !
স্টাফ রিপোর্টার
২০১৬-০৪-২৩ ১৭:০৪:৪১
প্রিন্টঅ-অ+


ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আজকের খেলায় মুখোমুখি হচ্ছে সানরাইজার্স হায়দ্রাবাদ ও কিংস ইলেভেন পাঞ্জাব । বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি । এ ম্যাচেও দলের স্ট্রাইক বোলার হিসেবে মাঠে থাকার কথা টাইগার পেসার মুস্তাফিজের ।

এ ম্যাচের মধ্যদিয়ে হায়দ্রাবাদ তাদের পঞ্চম ম্যাচে মাঠে নামবে । এর আগে কলকাতা ও রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে প্রথম দুটি ম্যাচেই হারের স্বাদ নেওয়া হায়দ্রাবাদ পরের দুটি ম্যাচেই জয় তুলে নেয় । নিজেদের তৃতীয় ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে জয় পাওয়ার পর সবশেষ গুজরাট লায়ন্সের বিপক্ষেও জয় তুলে নেয় মুস্তাফিজরা ।

দলের হয়ে এর আগে খেলা চারটি ম্যাচেই দারুণভাবে সফল ছিলেন মুস্তাফিজ। বেঙ্গালুরুর বিপক্ষে নিজের আইপিএল অভিষেক ম্যাচেই তুলে নিয়েছিলেন দুটি উইকেট । অন্য বোলাররা বেঙ্গালুরুর ব্যাটসম্যানদের কাছে নাকানি-চুবানি খেলেও মুস্তাফিজের বোলিংয়ে হিমশিম খেতে হয় ব্যাটিং নির্ভর দলটিকে। ৪ ওভারে মাত্র ২৬ রান দিয়ে মুস্তাফিজ ফিরিয়ে দেন এবিডি ভিলিয়ার্স আর শেন ওয়াটসনকে ।

পরের ম্যাচেও উজ্জ্বল ছিলেন কাটার মাস্টার । সাকিবের কলকাতার বিপক্ষে হায়দ্রাবাদ দুটি উইকেট তুলে নিলে সেখানে মুস্তাফিজের ছিল একটি উইকেট । ক্যারিবীয়ান তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেলকে মাটিতে শুইয়ে দেওয়া দারুণ এক ইয়র্কারে উইকেটটি পেয়েছিলেন তিনি । ৪ ওভারে ২৯ রান খরচ করেন টাইগার এই পেসার ।

নিজেদের তৃতীয় ম্যাচে মুম্বাইয়ের বিপক্ষে মাঠে নেমে জয় পাওয়া ম্যাচে মুস্তাফিজ একটি উইকেট দখল করেন । ৪ ওভারে ৩২ রান দিয়ে হারদিক পান্ডের স্ট্যাম্প উপরে দেন এই পেসার ।

আর গুজরাটের বিপক্ষে মুস্তাফিজ যে বোলিং করেছেন তাতে বিশ্ব ক্রিকেট কাটার এই মাস্টারের প্রসংশায় পঞ্চমুখ । ১০ উইকেটের জয় পাওয়া ম্যাচে মুস্তাফিজ ছিলেন গুজরাটের আতঙ্ক । ৪ ওভারে মাত্র ১৯ রান খরচায় রবীন্দ্র জাদেজার স্ট্যাম্প ভেঙেছিলেন তিনি । দলের সবচেয়ে কিপটে বোলারও ছিলেন মুস্তাফিজ। কাটার, অফ-কাটার আর স্লোয়ারে গুজরাটের ব্যাটসম্যানদের কাছে রীতিমতো দুর্বোধ্য ছিলেন বাংলাদেশের এই পেসার ।

সানরাইজার্স হায়দ্রাবাদ সম্ভাব্য একাদশ: ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), শিখর ধাওয়ান, মইসেস হেনরিকস, ইয়ন মর্গান, দীপক হুদা, নোমান ওঝা (উইকেটরক্ষক), আদিত্য তারে, বিপুল শর্মা, ভুবনেশ্বর কুমার, মুস্তাফিজুর রহমান, বারিন্দ্রার স্রান ।

কিংস ইলেভেন পাঞ্জাব সম্ভাব্য একাদশ: মুরালি বিজয়, মানান ভোরা, শন মার্শ, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), ডেভিড মিলার (অধিনায়ক), গ্লেন ম্যাক্সওয়েল, আকসার প্যাটেল, মোহিত শর্মা, প্রদীপ সাহু, কাইল অ্যাবট / মিচেল জনসন, সন্দীপ শর্মা ।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর