আজ থেকে সংগীত মেলা শুরু
আজ থেকে সংগীত মেলা শুরু
২০১৬-০৪-২৩ ০৩:২১:৩৫
প্রিন্টঅ-অ+


সংঙ্গীতের দুয়ার প্রসারিত করার প্রত্যয় নিয়ে শিল্পকলা একাডেমীর উন্মুক্ত প্রাঙ্গণে সম্মিলিত সংগীতশিল্পী সোসাইটির উদ্যোগে আজ শনিবার (২৩ এপ্রিল) থেকে শুরু হবে সংগীত মেলা।

৮ দিনব্যাপী এ মেলার উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বিশেষ অতিথি থাকবেন শিল্পী মমতাজ বেগম (এমপি)।

এই আয়োজনে বাংলা গানের অঙ্গনে অবদান রাখার জন্য ২৫ জন গুণী শিল্পীকে সম্মাননা প্রদান করা হবে। শতাধিক অ্যালবামের মোড়ক উন্মোচন করা হবে।

মেলা প্রাঙ্গণে আয়োজন করা হবে ২টি সেমিনার এবং ৪টি ওয়ার্কশপ। ৩০ এপ্রিল পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা অবধি চলবে এ সংগীত মেলা।

আগত দর্শকদের বাংলা গানের ইতিহাস এবং বিবর্তন সম্পর্কে জানানোর জন্য তৈরি করা হবে ২০০ ফিট দীর্ঘ একটি টাইমলাইন বোর্ড, মেলা এবং শিল্পীদের সাথে দর্শকশ্রোতাদের স্মৃতি ধরে রাখার জন্য তৈরি করা হবে একটি সেলফি বোর্ড।

মেলা প্রাঙ্গণ পুরো ৮ দিনই থাকবে ফ্রি ওয়াই-ফাই জোনের আওতাভুক্ত। এই অনুষ্ঠানটি নিয়ে এবিসি রেডিও নিয়মিত অনুষ্ঠানের আয়োজন করবে। প্রত্যেকদিন বিকাল ৫টা থেকে এবিসি রেডিও-তে সংগীতমেলা নিয়ে লাইফ ষ্ট্রিমিং হবে।

এছাড়া দেশের নানা প্রান্ত থেকে আগত বাউল শিল্পী, ব্যান্ড শিল্পীসহ শতাধিক শিল্পী পরিবেশন করবেন তাদের গান।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিনোদন এর অারো খবর