এলজিইডির প্রধান প্রকৌশলীর চাকরির মেয়াদ বাড়লো দুই বছর
এলজিইডির প্রধান প্রকৌশলীর চাকরির মেয়াদ বাড়লো দুই বছর
২০১৫-১১-১২ ১১:০১:৫০
প্রিন্টঅ-অ+


স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারীর চাকরির মেয়াদ বাড়লো আরও দুই বছর। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপন জারীর মাধ্যমে তার চাকরির মেয়াদ আরও দুই বছর বাড়িয়ে দেয়া হয়।

আদেশে বলা হয়, আগামী ১২ ডিসেম্বর তার অবসর উত্তর ছুটিতে (পিআরএল) যাওয়ার কথা ছিল। ছুটি বাতিল করে তাকে দুবছরের চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে।

শ্যামা প্রসাদ অধিকারী ১৯৫৬ সালের ১২ ডিসেম্বর গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার কৃষ্ণাদিয়া গ্রামে এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা স্বর্গীয় নগেন্দ্র নাথ অধিকারী এবং মা শতদল অধিকারী।

তিনি ১৯৮১ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে পুরকৌশল বিষয়ে স্নাতক ডিগ্রি লাভ করেন। পরে তিনিএনভায়রনমেন্টাল সায়েন্স বিষয়ে স্নাতকোত্তর এবং আইন বিষয়ে স্নাতক ডিগ্রি লাভ করেন।

১৯৮১ সালে সাবেক পল্লী পূর্ত কর্মসূচিতে সহকারী প্রকৌশলী হিসেবে যোগদানের মাধ্যমে তার কর্মজীবন শুরু হয়। ১৯৮১ থেকে ১৯৯০ সাল পর্যন্ত তিনি গ্রামীণ কর্মসূচি, এলজিইবির সহকারী প্রকৌশলী এবং এলজিইডির অধীনে দেশের বেশ কয়েকটি উপজেলার প্রকৌশলী হিসেবে কৃতিত্বের সঙ্গে দায়িত্ব পালন করেন। পরে তিনি চাঁদপুর এবং ময়মনসিংহ জেলার নির্বাহী প্রকৌশলী হিসেবেও কর্মরত ছিলেন। এছাড়া তিনি মৎস চাষ উন্নয়ন প্রকল্প ও অগ্রাধিকার ভিত্তিক উন্নয়ন প্রকল্পে পরিচালক হিসেবে ২০০২ থেকে ২০১০ সাল পর্যন্ত কাজ করেন।

২০১০ থেকে ২০১২ সাল পর্যন্ত ঢাকা অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলীর দায়িত্ব পালন করেন শ্যাম প্রসাদ অধীকারী। তিনি এলজিইডির প্রধান প্রকৌশলী হিসেবে দায়িত্ব গ্রহণের আগে সদর দপ্তরের নগর ব্যবস্থাপনা, সমন্বিত পানিসম্পদ ব্যবস্থাপনা, রক্ষণাবেক্ষণ ও প্রশিক্ষণ সেক্টরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী হিসেবে দায়িত্ব পালন করেন।

এর আগে গত বছরের ১১ ডিসেম্বর প্রধান প্রকৌশলী পদে নিয়োগ পান। সাবেক প্রধান প্রকৌশলী মো.ওয়াহিদুর রহমানের স্থলাভিষিক্ত হয়েছিলেন তিনি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

প্রকৌশল সংবাদ এর অারো খবর