বাস-ট্যাক্সিতে ইন্টারনেট সেবা চালু করলো রবি
বাস-ট্যাক্সিতে ইন্টারনেট সেবা চালু করলো রবি
২০১৬-০৪-২০ ০২:৪৬:১৫
প্রিন্টঅ-অ+


ওয়াই-ফাই হটস্পটের মাধ্যমে দেশজুড়ে ইটারনেট সেবা পৌঁছে দিতে বৃহৎ প্রকল্প হাত নিয়েছে মোবাইল অপারেটর রবি আজিয়াটা লিমিটেড। প্রকল্পটির আওতায় প্রাথমিক ১০০টি বাস ও ১০০টি ট্যাক্সিতে বিনামূল্যে এ সেবা চালু করা হয়েছে।

এছাড়া আগামী ছয় মাসে ৫০০টি শীর্ষস্থানীয় রেস্তোরাঁ, ক্যাফে ও রিটেইল আউটলেট, ১০০টি শিক্ষা প্রতিষ্ঠান, ১০টি পাবলিক প্লেস (বিমানবদর ও রেল স্টশন) এবং ৩৫০টি বাস, ট্যাক্সি ও ট্রেনে উচ্চগতির ওয়াই-ফাই সেবা প্রদান করবে অপারেটরটি।‍

মঙ্গলবার (১৯ এপ্রিল) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত অনুষ্ঠানে কার্যক্রমের উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

অনুষ্ঠানে রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সুপুন বীরাসিংহে এবং চিফ করপোরেট ও পিপল অফিসার (সিসিপিও) মতিউল ইসলাম নওশাদসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, যেসব গ্রাহকরা কমপক্ষে ১ জিবি’র মোবাইল ইটারনেট প্যাক কিনছেন তারা এ ফ্রি ওয়াই-ফাই ব্যবহার করতে পারবেন।

বাস, ট্যাক্সি ও ট্রেনে ওয়াই-ফাই ব্যবহার উপযোগী মোবাইল ফোন থাকলে যেকেউ বিনামূল্যে ইটারনেট ব্যবহার করতে পারবেন। ভবিষ্যতে ওয়াইফাই’র জন্য বিভিন্ন ডাটা বান্ডেল অফার প্রদান করবে রবি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর