রিজার্ভ লুটের ঘটনায় ২০ বিদেশি শনাক্ত
রিজার্ভ লুটের ঘটনায় ২০ বিদেশি শনাক্ত
২০১৬-০৪-১৮ ১৪:১৬:৩৬
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় ফিলিপাইন ও শ্রীলংকার ২০ জনকে শনাক্ত করেছে পুলিশের বিশেষ শাখা সিআইডি। এছাড়া বাংলাদশের কয়েকটি এজেন্সি ও ব্যক্তিকেও নজরদারিতে রাখা হয়েছে।

রাজধানীর মালিবাগে সিআইডির কার্যালয়ে সোমবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানান পুলিশের অতিরিক্ত উপমহাপরির্দশক শাহ আলম।

তিনি বলেন, বিদেশি ২০ নাগরিক শনাক্ত ছাড়াও বাংলাদেশের কয়েকটি এজেন্সিকে নজরদারিতে রাখা হয়েছে। তারা বাংলাদেশের ব্যাংকের নিরাপত্তার দায়িত্বে ছিলেন। তাদের খামখেয়ালিপনায়, নাকি অপরাধের উদ্দেশ্যে এই হ্যাকিং হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

গত ৫ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংক থেকে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের ৮০০ কোটি টাকা হাতিয়ে নেওয়ার ঘটনা ঘটে। যার কিছু অংশ ফিলিপাইন আর কিছু অংশ শ্রীলঙ্কায় স্থানান্তর করা হয়।

এমন পরিস্থিতিতে দেশব্যাপী সমালোচনার মুখে গত ১৫ মার্চ পদত্যাগ করেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

অর্থনীতি এর অারো খবর