জাতীয় পুরস্কার না পাওয়ার আক্ষেপ প্রসেনজিতের
জাতীয় পুরস্কার না পাওয়ার আক্ষেপ প্রসেনজিতের
২০১৬-০৪-১৭ ০২:২৯:২৮
প্রিন্টঅ-অ+


‘মনের মানুষ’য়ের পর ফের গৌতম ঘোষের সঙ্গে যুগলবন্দি টালিউডের সুপারস্টার প্রসেনজিত চট্টোপাধ্যায়। সেই সঙ্গে সেরা বাংলা চলচ্চিত্রের জন্য জাতীয় পুরস্কার। দর্শকের প্রত্যাশা তো আকাশ ছোঁয়া। কিন্তু এতো প্রাপ্তির পরও কিসের যেনো আক্ষেপ তাড়া করছে অভিনেতাকে।

প্রসেনজিত বলেন, গৌতমদা দারুণ বানিয়েছেন ছবিটা। আমি শিওর দর্শকের খুব ভাল লাগবে ‘শঙ্খচিল’। আমার চরিত্রটার সঙ্গেও আপামর বাঙালিকে খুঁজে পাওয়া যাবে। তার রাগ, দুঃখ, বিদ্রোহ— সবটাই একজন সাধারণ বাঙালির মতো। আর এটুকু বলতে পারি আমার গেট-আপটা দেখে তিন চার মিনিট দর্শক হোঁচট খাবেনই। তার পর যখন প্রভাত রায়ের মতো সিনিয়র পরিচালক বলেন, এটা আমার জীবনের সেরা কাজ ভীষণ ভালো লাগে।

এতো কিছুর পরও জাতীয় পুরস্কার না পাওয় প্রসঙ্গে প্রসেনজিত বলেন, জাতীয় পুরস্কারের কথা শুনলে আমার হাসি পায়। ওরা যে কি চায়? যে বছর ‘মনের মানুষ’, ‘অটোগ্রাফ’ ছিল সেই বছর দিল না। তার পর ‘অপরাজিতা তুমি’ আর ‘২২শে শ্রাবণ’— দিল না। তার পরের বছর ‘জাতিস্মর’য়ের কুশল হাজরার মতো চরিত্র! সেখানেও কিছুই না। এ বারে ‘শঙ্খচিল’। কিন্তু তাও কিছু নয়।’

তিনি আরও বলেন, ‘তবে একটা ব্যাপারে শান্তি পাই। আমরা তো কেউ সৌমিত্র চট্টোপাধ্যায়ের থেকে বড় নই। সত্যজিৎ রায়ের সঙ্গে এতোগুলো ছবি তো আর কারও নেই। এখানে আমি উত্তমকুমারকে ধরছি না। সেই সৌমিত্র প্রথম জাতীয় পুরস্কার পেলেন ‘পদক্ষেপ’-এ। তাই জাতীয় পুরস্কার নিয়ে আর বেশি চিন্তা করি না। কাজ করে যাব মন দিয়ে, জাতীয় পুরস্কার পেতে হবে বলে কাজ করব না।’

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিনোদন এর অারো খবর