সামাজিক যোগাযোগে ব্যক্তিগত তথ্য দেওয়া কমেছে ৩২%
সামাজিক যোগাযোগে ব্যক্তিগত তথ্য দেওয়া কমেছে ৩২%
২০১৬-০৪-১৬ ০১:২৮:২৯
প্রিন্টঅ-অ+


মানুষ এখন আর বোকা নয়। সামাজিক যোগাযোগের ওয়েবসাইটে অধিক সক্রিয় হলেও ফেসবুকের মতো সাইটে তথ্য শেয়ার করার বিষয়ে মানুষ এখন অনেক সচেতন। মানুষ এখন যা খুশি তাই শেয়ার করার পরিবর্তে সতর্ক হয়ে শেয়ার করছেন। গ্লোবাল ওয়েব ইনডেক্সের (জিডব্লিউআই) সাম্প্রতিক এক গবেষণায় এ তথ্য জানা গেছে।

জিডব্লিউআইয়ের তথ্য অনুযায়ী, গত দুই বছরে সামাজিক যোগাযোগের মাধ্যমে মতামত প্রকাশের হার ৩৩ শতাংশ বেড়েছে তবে ব্যক্তিগত জীবনযাপন সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়ার হার ৩২ শতাংশ কমেছে। কোনো প্ল্যাটফর্ম ব্যবহার করে অন্যদের সঙ্গে ছবি ও ভিডিও শেয়ার করার হারও এই সময়ে ১৬ শতাংশ কমেছে। ১৬ থেকে ৬৪ বছর বয়সী ওয়েব ব্যবহারকারীদের মধ্যে সমীক্ষা চালিয়ে এ তথ্য প্রকাশ করেছে জিডব্লিউআই।

গত দুই বছরে সামাজিক যোগাযোগের প্ল্যাটফর্ম দরকারি প্ল্যাটফর্ম হিসেবে ব্যবহার শুরু করেছেন অনেকে। সমীক্ষায় দেখা গেছে, ২৭ শতাংশ ব্যক্তি সামাজিক যোগাযোগের ওয়েবসাইটকে কাজের প্ল্যাটফর্ম হিসেবে ব্যবহার করছেন আর কাজের প্রচারের জন্য ব্যবহার করছেন ১৭ শতাংশ ব্যক্তি। তথ্যসূত্র: এএফপি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর