গর্ভবতী হওয়ার ঝুঁকির কথা জানাবে অ্যাপস
গর্ভবতী হওয়ার ঝুঁকির কথা জানাবে অ্যাপস
২০১৬-০৪-১৬ ০১:২৫:৩৩
প্রিন্টঅ-অ+


কোন দিন যৌন সঙ্গম করলে গর্ভবতী হওয়ার ঝুঁকি থাকবে না- এই হিসেব সবসময় ঠিক ফল দেয় না। তাই দুঃচিন্তা হতে মহিলারা বেছে নেন কন্ট্রাসেপটিভ পিল। কিন্তু সেখানেও থেকে যায় ঝুঁকি। এবার এইসব চিন্তা থেকে মুক্তি দিতে এসে গেছে অ্যাপস। অ্যাপসই এবার বলে দেবে কোন দিনটা আপনার জন্য সঠিক সময়। অপ্যাস জানিয়ে দেবে- কোন দিনে থাকবে না গর্ভবতী হওয়ার ঝুঁকি।

নতুন এই অ্যাপসের নাম ন্যাচরাল সাইকেলস। এই ফার্টিলিটি অ্যাপস আগাম জানিয়ে দেবে কোন দিনে যৌন সঙ্গম করলে থাকবে না গর্ভবতী হওয়ার ঝুঁকি। প্রতিদিন সকালে এই অ্যাপ মহিলাদের শরীরের তাপমাত্রা যাচাই করে বানিয়ে ফেলবে ফার্টিলিটি ডেটা প্ল্যান। এই ডেটা প্ল্যান বলে দেবে কোনদিন মা হওয়ার জন্য আদর্শ আর কোন দিন ঝুঁকি। ডেটা প্ল্যান হাতে পাওয়ার পর বিশেষ দিনগুলোতে সাবধানতা অবলম্বন করলেই আর থাকবে না অনিচ্ছাকৃত মাতৃত্বের ঝুঁকি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বাস্থ্য এর অারো খবর