সহিষ্ণুতার সঙ্গে বসবাসে সবার প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর
সহিষ্ণুতার সঙ্গে বসবাসে সবার প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর
২০১৬-০৪-১৫ ০০:৫৩:৩৫
প্রিন্টঅ-অ+


দেশে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার ওপর গুরুত্বারোপ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের আরো উন্নয়ন ও সমৃদ্ধি নিশ্চিত করার লক্ষ্যে সবাইকে ধৈর্য ও সহিষ্ণুতার সঙ্গে বসবাস করার আহ্বান জানিয়েছেন।

বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী তার রাষ্ট্রীয় বাসভবন গণভবনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নববর্ষের শুভেচ্ছা বিনিময়কালে এ আহ্বান জানান।

তিনি বলেন, শান্তিপূর্ণ পরিস্থিতি বজায় থাকা একটি বিরাট বিষয়। এছাড়া উন্নয়ন সম্ভব নয়। বাংলাদেশ এ পর্যন্ত যতটুকুই এগুতে পেরেছে, তা কেবল সম্ভব হয়েছে দেশে শান্তিপূর্ণ পরিস্থিতি বজায় থাকায়।

প্রধানমন্ত্রী বলেন, গত এক বছর দেশে শান্তিপূর্ণ অবস্থা বজায় থাকায় জিডিপি প্রবৃদ্ধি ৭ দশমিক শূন্য ৫ শতাংশের বেশি এবং পাশাপাশি মাথাপিছু আয় ১ হাজার ৪৬৬ ডলারে দাঁড়িয়েছে।

তিনি বলেন, একইসঙ্গে দেশের প্রত্যন্ত অঞ্চলের জনগোষ্ঠীও এখন ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার সঙ্গে বাংলা নববর্ষ উদযাপন করছে।

শেখ হাসিনা বলেন, আমাদের দেশের মানুষের উৎসবের জন্য শুধু উপলক্ষ্য লাগে। তারা বছর জুড়েই ঈদ, পূজা এবং পহেলা বৈশাখ উদযাপন করে।

তিনি আরও বলেন, পহেলা বৈশাখ উদযাপনে কোন ধর্মীয় বাধা নিষেধ নেই।

শেখ হাসিনা বলেন, আমি বুঝি না কেন কেউ কেউ পহেলা বৈশাখ উদযাপনে বাধা সৃষ্টির চেষ্টা করে এবং তারা আদৌও কোন ধর্মের অনুসারি কি না আমার সন্দেহ রয়েছে।

আওয়ামী লীগ নেতৃবৃন্দের মধ্যে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, অ্যাডভোকেট সাহারা খাতুন এবং সতীশ চন্দ্র রায়, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এবং খালিদ মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় নেতা মুহম্মদ ফারুক খান, আব্দুস সোবহান গোলাপ এ সময় উপস্থিত ছিলেন।

এর আগে আওয়ামী লীগ নেতৃবৃন্দ ফুলের তোড়া দিয়ে প্রধানমন্ত্রীকে বাংলা নববর্ষ ১৪২৩ এর শুভেচ্ছা জানান।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর