রিজার্ভ চুরি: আরও দুই ব্যাংক অফিসারের নাম বললেন মায়া
রিজার্ভ চুরি: আরও দুই ব্যাংক অফিসারের নাম বললেন মায়া
২০১৬-০৪-১৩ ০২:৩৬:৪০
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের ৮ কোটি ১০ লাখ ডলার চুরির ঘটনায় সিনেট কমিটির আজকের শুনানিতে রিজাল কমার্শিয়াল ব্যাংকিং করপোরেশনের (আরসিবিসি) আরও দুই কর্মকর্তার নাম বের হয়ে এসেছে। এরা হচ্ছেন- ব্যাংকের আঞ্চলিক বিক্রয় পরিচালক ব্রিগিত্তে ক্যাপেনা ও এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট রাউল ত্যানে। চাকরি হারানো আরসিবিসির সাবেক শাখা ব্যবস্থাপক মায়া সান্তোস-দেগুইতো এই দুই কর্মকর্তার নাম প্রকাশ করে দেন।

ফিলিপাইনের দৈনিক ইনকোয়ারারের জানায়, আজ মঙ্গলবার সকালে সিনেটের ব্লু-রিবন কমিটির পঞ্চম দিনের শুনানিতে তাদের নাম বলেন দেগুইতো।

পঞ্চম দফা শুনানিতে তাকে মুদ্রা লেনদেনকারী প্রতিষ্ঠান ফিলরেমের প্রেসিডেন্ট সালুদ বাতিস্তার মুখোমুখি করা হয়।

রিজার্ভের অর্থপাচারের বিষয়ে এর আগের চার দফা শুনানিতে এ পর্যন্ত অভিযুক্ত হিসেবে উঠে এসেছে চীনা ব্যবসায়ী কিম অং, ওয়েক্যাং জু, উইলিয়াম গো, আরসিবিসির মায়া দেগুইতো, অ্যাঞ্জেলা তোরেস ও লোরেনজো ত্যান এবং বৈদেশিক মুদ্রা লেনদেনকারী প্রতিষ্ঠান ফিলরেমের প্রেসিডেন্ট সালুদ বাতিস্তার নাম।

এছাড়াও চীনের দুই ক্যাসিনো অপারেটর গাও ও দিং- অর্থপাচারের এ ঘটনার সঙ্গে জড়িত বলে জানিয়েছেন চীনা ব্যবসায়ী কিম অং।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

অর্থনীতি এর অারো খবর