২৩ এপ্রিল শুরু হচ্ছে ‘সংগীত মেলা ২০১৬’
২৩ এপ্রিল শুরু হচ্ছে ‘সংগীত মেলা ২০১৬’
২০১৬-০৪-১০ ০৩:৩৭:৫৫
প্রিন্টঅ-অ+


সমৃদ্ধশীল দেশীয় সংগীতের বিশাল আয়োজন নিয়ে সম্মিলিত সংগীতশিল্পী সোসাইটির উদ্যোগে আগামী ২৩ এপ্রিল শুরু হচ্ছে ‘সংগীত মেলা ২০১৬’। ওইদিন মেলার উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বিশেষ অতিথি থাকবেন সংগীত শিল্পী মমতাজ বেগম।

আট দিনের এই আয়োজন চলবে চলবে ৩০ এপ্রিল পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মাঠে অনুষ্ঠিত হবে বাংলা গানের এই মহাযজ্ঞ।

শনিবার (৯ এপ্রিল) দুপুরে রাজধানীর বেইলি রোডের একটি রেস্তোরাঁয় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সম্মিলিত সংগীতশিল্পী সোসাইটির আহ্বায়ক হাসান মতিউর রহমান জানান, বাংলা গানের বিভিন্ন অঙ্গনে অবদান রাখার জন্য ২৫ জন গুণী শিল্পীকে প্রদান করা হবে সম্মাননা। প্রকাশনা হবে শতাধিক অ্যালবামের।

মেলা প্রাঙ্গণে আয়োজন করা হবে দুটি সেমিনার এবং চারটি কর্মশালা। দেশের নানা প্রান্ত থেকে আগত বাউলশিল্পী, ব্যান্ড শিল্পীসহ শতাধিক শিল্পী পরিবেশন করবেন তাদের গান।

দর্শক-শ্রোতাদেরকে বাংলা গানের ইতিহাস ও বিবর্তন সম্পর্কে জানানোর জন্য থাকবে ২০০ ফুট দীর্ঘ একটি টাইমলাইন বোর্ড। মেলা ও শিল্পীদের সঙ্গে দর্শক-শ্রোতাদের জন্য আরও থাকছে একটি সেলফি বোর্ড। মেলা প্রাঙ্গণ পুরো আট দিনই থাকবে ফ্রি ওয়াইফাই জোন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিনোদন এর অারো খবর