আইটি’র বাজার উন্নয়নে বেসিস সভাপতির উপদেষ্টা মনোনীত
আইটি’র বাজার উন্নয়নে বেসিস সভাপতির উপদেষ্টা মনোনীত
২০১৬-০৪-০৭ ০২:৩৯:০৬
প্রিন্টঅ-অ+


তথ্যপ্রযুক্তির স্থানীয় ও আন্তর্জাতিক বাজার উন্নয়নে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতির উপদেষ্টা হিসেবে মনোনীত হয়েছেন মোস্তাফা জব্বার ও আব্দুল্লাহ এইচ কাফি।

এদের মধ্যে স্থানীয় বাজার উন্নয়নে মোস্তাফা জব্বার এবং আন্তর্জাতিক বাজার সম্প্রসারণে আব্দুল্লাহ এইচ কাফি বেসিস সভাপতিকে পরামর্শসহ বিভিন্ন বিষয়ে সহযোগিতা করবেন।
মনোনীত দুজনই দেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে অপরসীম অবদান রেখে আসছে। মোস্তাফা জব্বার বেসিসের সাবেক সহ-সভাপতি, বিসিএস’এ দুইবার সভাপতি নির্বাচিত হন। তিনি আনন্দ কম্পিউটার্সের স্বত্বাধিকারী এবং বাংলা লেখার জনপ্রিয় সফটওয়্যার বিজয় কিবোর্ডের প্রতিষ্ঠাতা।

অপরদিকে জে.এ.এন অ্যাসোসিয়েটসের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ এইচ কাফি এশিয়া-ওশেনিয়া অঞ্চলের ২২টি দেশের তথ্যপ্রযুক্তি খাতের বিভিন্ন সংগঠন নিয়ে তৈরি হওয়া এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশন (অ্যাসোসিও) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) সভাপতিও ছিলেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর