জাতীয় হ্যাকাথনে অংশীদার ফেসবুক
জাতীয় হ্যাকাথনে অংশীদার ফেসবুক
২০১৬-০৪-০৫ ০২:২৮:১৩
প্রিন্টঅ-অ+


তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের (আইসিটি) আয়োজনে টানা দ্বিতীয়বারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘জাতীয় হ্যকাথন-২০১৬’।

আগামী ৬ থেকে ৭ এপ্রিল মিরপুরের পুলিশ স্টাফ কলেজ (পিএসসি) কনভেনশ হলে জাতীয় সমস্যার প্রযুক্তিভিত্তিক সমাধানের জন্য প্রোগ্রামারদের নিয়ে অনুষ্ঠিত হবে জাতীয় হ্যকাথন-২০১৬। আর এর সহযোগী অংশীদার হল ফেসবুক।

হ্যাকাথনের ১০ বিজয়ী দলের প্রত্যেককে আশি হাজার ডলার করে সর্বমোট আট লাখ ডলার মূল্যমানের এফবি স্টার্ট প্যাকেজ গিফট হিসেবে প্রদান করবে ফেসবুক।

সারা বিশ্বের মোবাইল উদ্ভাবনী উদ্যোগগুলোকে উৎসাহিত করতে ফেসবুকের এই উদ্যোগ চালু রয়েছে। বাংলাদেশের মোবাইল উদ্ভাবন সারা বিশ্বে সাফল্য অর্জনে সহায়তা করার জন্য ফেসবুক এবার জাতীয় হ্যাকাথনে অংশগ্রহণ করলো।

ইতিমধ্যে ৫৫৩ টি দলের ৩ হাজার এরও বেশি অংশগ্রহণকারী জাতীয় হাকাথনে অংশগ্রহণের জন্য আবেদন করেছে, এদের মধ্যে নির্বাচিত ২৫০ টি দল চূড়ান্তভাবে জাতীয় হাকাথনে অংশগ্রহণ করার সুযোগ পাবে।

অংশগ্রহণকারীদের উদ্ভাবনী কার্যক্রমে সহায়তা করতে সরকারের সংশ্লিষ্ট ১০টি মন্ত্রণালয়ের ৪৪ জন বিশেষজ্ঞ নিয়ে ইতিমধ্যে জাতীয় হ্যাকাথনের ডোমেইন এক্সপার্ট দল ও ৯০ জনের টেক-মেন্টর দল প্রস্তুত থাকবে।

বিস্তারিত http://hackathon.ictd.gov.bd

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর