টুঙ্গীপাড়ায় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শেষ হচ্ছে আজ
টুঙ্গীপাড়ায় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শেষ হচ্ছে আজ
২০১৬-০৪-০৪ ১৪:১৯:৪৯
প্রিন্টঅ-অ+


গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় দুই দিনব্যাপী ঢাকা বিভাগীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শেষ হচ্ছে আজ। রোববার বিকেলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধী সৌধ কমপ্লেক্সে এ মেলার উদ্বোধন করা হয়।

ঢাকা বিভাগীয় কমিশনার (ভারপ্রাপ্ত) মো. আনিছুর রহমান প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে এ মেলার উদ্বোধন ঘোষণা করেন।

পরে সমাধী সৌধ কমপ্লেক্সের এম্ফিথিয়েটার গোপালগঞ্জের জেলা প্রশাসক মো. খলিলুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিভাগীয় কশমশনার (ভারপ্রাপ্ত) মো. আনিছুর রহমান। অন্যান্যের মধ্যে গোপালগঞ্জ জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগ সভাপতি চৌধুরী এমদাদুল হক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সাইদ-উর-রহমান, আইসিটি বিশেষজ্ঞ কাজী হারুনার রশিদ প্রমুখ।

আলোচনা সভায় টুঙ্গীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শফিউল্লাহ, টুঙ্গীপাড়া পৌরসভার মেয়র শেখ আহম্মদ হোসেন মির্জাসহ গোপালগঞ্জ জেলার সকল বিভাগের কর্মকর্তা, স্থানীয় নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, এ ধরনের মেলা আয়োজনের মাধ্যমে শিক্ষার্থীদের বিজ্ঞান বিষয়ে উৎসাহিত করা হচ্ছে। এতে করে আগামীতে শিক্ষার্থীরা বিজ্ঞান মনস্ক হবে। তারা নতুন নতুন অবিষ্কারের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাবে।

ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ের উদ্যোগে ও গোপালগঞ্জ জেলা প্রশাসনের সহযোগিতায় এ মেলার আয়োজন করা হয়েছে। মেলায় ঢাকা বিভাগের ১৩ জেলার বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা ১৫টি স্টলে অংশ নিচ্ছে। এসব স্টলে শিক্ষার্থীদের উদ্ভাবিত বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক প্রকল্প প্রদর্শন করা হচ্ছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিবিধ এর অারো খবর