দাবি আদায়ের আন্দোলনে অটল চুয়েট শিক্ষার্থীরা
দাবি আদায়ের আন্দোলনে অটল চুয়েট শিক্ষার্থীরা
২০১৬-০৪-০৪ ১২:০৩:৩১
প্রিন্টঅ-অ+


চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) স্থাপত্য বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী মো. মোহাইমিনুল ইসলাম সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার প্রেক্ষিতে আট দফা দাবিতে আন্দোলন করছে সাধারণ শিক্ষার্থীরা। এতে ক্লাশ-পরীক্ষাসহ সকল প্রকার একাডেমিক কার্যক্রম বন্ধ রয়েছে।

আজ সকাল আটটা থেকে ক্লাশ-পরীক্ষা বর্জন করে ক্যাম্পাসের গোলচত্বরে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এসময় সকল একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে দেয় তারা। শিক্ষকরাও একাডেমিক ভবনে প্রবেশ করতে পারেননি। গোলচত্বরে পেট্রোল দিয়ে টায়ারে আগুন ধরিয়ে আট দফা দাবির পক্ষে স্লোগান দিতে থাকে শিক্ষার্থীরা।

তারা জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ইউএনও এর আশ্বাসের পরও আট দফা দাবির একটিও পূরণ না হওয়ায় বাধ্য হয়েই আন্দোলনে নেমেছেন। এখন পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে শিক্ষার্থীদের সাথে কোন আলোচনার উদ্যোগ দেখা যায়নি। এছাড়া ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক ড. আশুতোষ সাহা কর্তৃক এক আন্দোলনরত শিক্ষার্থীকে শারিরীকভাবে লাঞ্ছিত করার প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীরা তার কুশপুত্তলিকা দাহ এবং তার পদত্যাগ দাবি করে।

চুয়েটের অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম বলেন, আমরা শিক্ষার্থীদের দাবিগুলোর সাথে একমত। তাদের দাবিগুলো আলোচনাধীন আছে।

সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত শিক্ষার্থীরা দফায় দফায় মিছিল করছে এবং প্রশাসনিক ভবন ও ছাত্রকল্যান পরিচালকের র্কাযালয় ঘেরাও করে তালা ঝুলিয়ে রেখেছে।

(চুয়েট থেকে সালেহ মাহমুদ স্বাক্ষর)



ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

শিক্ষা এর অারো খবর