‘অনলাইনই আগামীর সংবাদমাধ্যম’: পররাষ্ট্র প্রতিমন্ত্রী
‘অনলাইনই আগামীর সংবাদমাধ্যম’: পররাষ্ট্র প্রতিমন্ত্রী
২০১৬-০৪-০৩ ০২:০৫:৩৯
প্রিন্টঅ-অ+


পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, অনলাইনই আগামী দিনের সংবাদমাধ্যম। ইংল্যান্ডের ইন্ডিপেনডেন্ট পত্রিকার উদাহরণ দিয়ে তিনি বলেন, পত্রিকাটি ইতোমধ্যে আনুষ্ঠানিকভাবেই অফলাইন সংস্করণ বন্ধ করে দিয়েছে। এখন পত্রিকাটি অনলাইনে প্রচারিত হচ্ছে।

শনিবার দুপুরে রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক সানশাইনের অনলাইন সংস্করণের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, অনলাইন মাধ্যমটি আমার নিজের কাছেও গবেষণা ও আগ্রহের কেন্দ্রবিন্দু। এ আগ্রহের সূচনা রাজনৈতিক কারণেই।

তিনি বলেন, সাংবাদিকদের কাজ সব দলের রাজনৈতিক সংবাদ সমানভাবে উপস্থাপন করা। বর্তমান বা সাবেক রাজনীতিকদের খবরও সমানভাবে প্রকাশ করা। আর এটার জন্য প্রয়োজন সৎ সাহস। কিন্তু খুব কম সাংবাদিকই এটা করতে পারেন।

শাহরিয়ার আলম বলেন, সাংবাদিকেরা যদি এ জায়গা থেকে সরে যান, তাহলে দেশ ও জাতি বিপর্যয়ের মধ্যে পড়ে। তাই এসব বিষয় গণমাধ্যমকর্মীদের উপলব্ধি করতে হবে।
দায়িত্ববোধের স্থান থেকে পেশাদারিত্ব বজায় রাখতে হবে।
এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সানশাইনের সম্পাদক তসিকুল ইসলাম বকুল, ব্যবস্থাপনা সম্পাদক ইউনুস আলী, ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম, মহাব্যবস্থাপক নূরুল হক, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ, যুগ্ম বার্তা সম্পাদক বদরুল হাসান লিটন, চিফ রিপোর্টার ইলিয়াস আরাফাত, স্টাফ রিপোর্টার ওয়াহিদুজ্জামান, সিনিয়র ফটোসাংবাদিক আজাহার আলী, ফটোসাংবাদিক সামাদ খান প্রমুখ।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর