ফের জাপান সাগরে ক্ষেপনাস্ত্র পরীক্ষা উ. কোরিয়ার
ফের জাপান সাগরে ক্ষেপনাস্ত্র পরীক্ষা উ. কোরিয়ার
২০১৬-০৪-০২ ০১:৪৫:০৪
প্রিন্টঅ-অ+


জাপান সাগরে একটি স্বল্পপাল্লার ক্ষেপণাস্ত্র ছুঁড়েছে উত্তর কোরিয়া। শুক্রবার স্থানীয় সময় দুপুরে ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়েছে বলে দক্ষিণ কোরিয়ার সংবাদ সংস্থা ইয়োনহাপ জানিয়েছে। এর আগে গত মাসে জাপান সাগরে স্বল্পপাল্লার ক্ষেপনাস্ত্রের পরীক্ষা চালিয়েছিল পিয়ংইয়ং।

কোরীয় উপদ্বীপে উত্তেজনা ছড়ানোর চেষ্টা বন্ধ না করা হলে আরোপিত অবরোধ আরো কঠোর করার বিষয়ে দক্ষিণ কোরিয়া, যুক্তরাষ্ট্র ও জাপানের হুশিয়ারি উচ্চারণের মাত্র কয়েক ঘন্টার মাথায় এ ক্ষেপনাস্ত্র ছুঁড়লো উত্তর কোরিয়া।

দক্ষিণ কোরিয়ার এক সামরিক কর্মকর্তা টেলিফোনে জানিয়েছেন, স্থানীয় সময় দুপুর ১২ টা ৪৫ মিনিটে ক্ষেপনাস্ত্রটি ছোঁড়া হয়। উত্তর কোরিয়ার পূর্ব উপকূল থেকে এটি ছোঁড়া হয়।

দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফ অব স্টাফের কার্যালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, এটি ছিল স্বল্পপাল্লার ক্ষেপনাস্ত্র। সেনাবাহিনী এর আঘাত হানার দূরত্ব পরিমাপের চেষ্টা করছে।

এর আগে গত জানুয়ারি মাসে হাইড্রোজেন বোমার সফল পরীক্ষা চালানোর দাবি করেছে পিয়ংইয়ং। এ ছাড়া, গত মাসের গোড়ার দিকে জাপান সাগরে পাঁচটি ক্ষুদ্রপাল্লার ক্ষেপণাস্ত্র ছুঁড়েছে উত্তর কোরিয়া।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর