স্বরূপে ফিরছে ব্রাসেলস বিমানবন্দর
স্বরূপে ফিরছে ব্রাসেলস বিমানবন্দর
২০১৬-০৪-০২ ০১:৪১:০৫
প্রিন্টঅ-অ+


বোমা হামলার দশদিন পর স্বাভাবিক হচ্ছে বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের জনজীবন। শুক্রবার থেকে জাভেনতেম আন্তর্জাতিক বিমানবন্দরের আংশিক কার্যক্রম শুরু হয়েছে।

গত ২২ মার্চ জাভেনতেম বিমানবন্দরে জোড়া আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটে। এতে সেখানে মৃত্যু হয় ১১ জনের। এ হামলার পর এক ঘণ্টা পার না হতেই ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সদরদপ্তরের কাছে অবস্থিত মায়েলবিক মেট্রোস্টেশনে পৃথক হামলার ঘটনা ঘটে। এ হামলায় নিহত হন ২১ জন। উভয় হামলায় আহত হন তিন শতাধিক। জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) এসব হামলার দায় স্বীকার করেছে।

হামলার পরপরই জাভেনতেম আন্তর্জাতিক বিমানবন্দরসহ ব্রাসেলসে অবস্থিত বাকি বিমানবন্দরটির কার্যক্রমও স্থগিত করা হয়। সেই সঙ্গে বন্ধ করে দেওয়া হয় ট্রেন, বাসসহ সব ধরনের যান চলাচল। পরে ধীরে ধীরে ব্রাসলসে গতি ফিরতে শুরু করলেও জাভেনতেম ছিল স্থবির।

এক বিবৃতিতে বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, শুক্রবার আংশিক কার্যক্রম শুরু হয়েছে এ বিমানবন্দরে। তবে প্লেন ওঠানামা এদিন স্থানীয় সময় সন্ধ্যার আগে শুরু হবে না।

বিবৃতিতে আরো বলা হয়, বিমানবন্দরের কার্যক্রম পুরোমাত্রায় কবে থেকে শুরু হবে, তা এখনো সিদ্ধান্ত হয়নি। শুক্রবার সন্ধ্যা থেকে যে কার্যক্রম শুরু হচ্ছে, এর আওতায় প্রতি ঘণ্টায় আটশ’র বেশি যাত্রীসেবা দেওয়া সম্ভব হবে না।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর