সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থী নিহতের প্রতিবাদে চুয়েট শিক্ষার্থীদের মানববন্ধন
সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থী নিহতের প্রতিবাদে চুয়েট শিক্ষার্থীদের মানববন্ধন
২০১৬-০৩-৩১ ২৩:০৭:০২
প্রিন্টঅ-অ+


চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) স্থাপত্য বিভাগের শেষবর্ষের শিক্ষার্থী মো. মোহাইমিনুল ইসলাম সড়ক দুর্ঘটনায় নিহতের ঘটনায় বৃহষ্পতিবার চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত এক ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেছে চুয়েটের শিক্ষার্থীরা। এসময় প্রেসক্লাবের সামনে রাস্তার দু’পাশে অবস্থান নেয়া চুয়েটের শিক্ষার্থীরা আটটি দাবি সম্বলিত একটি স্মারকলিপি প্রেসক্লাবে জমা দেয় এবং এগুলোর পক্ষে
শ্লোগান দেয়।

দাবিগুলো হচ্ছে, নিহত শিক্ষার্থীর সড়ক দুর্ঘটনার জন্য দোষী লেগুনা চালককে আটক, কাপ্তাই সড়কে লেগুনা নিষিদ্ধ ঘোষণাকরণ, নিউমার্কেট থেকে চুয়েট পর্যন্ত বাস সার্ভিস চালুকরণ, অনিবন্ধিত সিএনজি অটোরিক্সা চলাচল বন্ধ করা, রাস্তার মাথা থেকে চুয়েট পর্যন্ত স্পিড ব্রেকার নির্মাণকরণ, এই রুটে প্রতি পাঁচ কিলোমিটারে একটি করে ট্রাফিক চেকপোস্ট স্থাপন, রাস্তার সম্প্রসারণ ও সংস্কারকরণ এবং চুয়েট মেডিকেল সেন্টারের সামনে সার্বক্ষণিকভাবে দুইটি এ্যাম্বুলেন্স রাখা ও ব্যক্তিগত কাজে এ্যাম্বুলেন্স ব্যবহার বন্ধ করা।

মানববন্ধনে চুয়েটের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা অংশ নেয়। এসময় বক্তব্য রাখেন চুয়েটের পুরকৌশল বিভাগের সহকারী অধ্যাপক শ্যামল আচার্য এবং সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে রাতুল ইসলাম, সাজ্জাদ হোসেন, দাউদ ইব্রাহিম, সাজিয়া মুমতাহিনা, সৈয়দ ইমাম বাকের, অটল ভৌমিক ও রায়হান রোমান।

উল্লেখ্য, গত ২৯মার্চ মঙ্গলবার চট্টগ্রামের হাটহাজারিতে লেগুনা উল্টে গিয়ে নিহত হন মো. মোহাইমিনুল ইসলাম। তাঁর বাড়ি জামালপুর জেলার সদর উপজেলায়। তিনি চুয়েটের শহীদ তারেক হুদা হলে থাকতেন।
(চুয়েট থেকে মাহমুদ স্বাক্ষর)

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

শিক্ষা এর অারো খবর