হোয়াটসঅ্যাপ নিয়ে এলো নতুন সুবিধা
হোয়াটসঅ্যাপ নিয়ে এলো নতুন সুবিধা
২০১৬-০৩-৩১ ০১:৫৯:১১
প্রিন্টঅ-অ+


হোয়াটস অ্যাপ তাৎক্ষণিক বার্তা আদান-প্রদানের জন্য বেশ জনপ্রিয় একটা মাধ্যম। কতৃপক্ষ একঘেয়েমি থেকে গ্রাহককে মুক্তি দেওয়ার জন্য সম্প্রতি এটিতে যোগ করেছে বেশ কয়েকটি নতুন সুবিধা।

এখন থেকে অ্যাপটি ব্যবহার করে বার্তা আদান-প্রদান করার সময় ব্যবহারকারী চাইলে যেকোনো লেখা মোটা হরফ (বোল্ড), বাঁকানো (ইটালিক) অথবা শব্দের মাঝ বরাবর দাগ (স্ট্রাইকথ্রু) করতে পারবেন। বোল্ড করার জন্য শব্দটির দুই পাশে স্টার (*) চিহ্ন দিতে হবে, ইটালিকের জন্য শব্দের দুই পাশে লিখতে হবে আন্ডারস্কোর (_)। আর স্ট্রাইকথ্রুর জন্য শব্দের দুই পাশে সদৃশ চিহ্ন (~) দিতে হবে। আবার যদি কেউ একই সঙ্গে বোল্ড এবং ইটালিক করতে চান, সেটাও করা সম্ভব।

প্রথমে পরীক্ষামূলকভাবে অ্যাপটির বেটা ভার্সনে এই সুবিধা চালু করে দেখা হয়। বর্তমানে অ্যাপলের অপারেটিং সিস্টেমে ২.১২.১৭ এবং অ্যান্ড্রয়েডের ২.১২.৫৩৫ সংস্করণে এই সুবিধা যুক্ত রয়েছে। যাদের স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ নামানো আছে, ইন্টারনেট সংযোগ থাকলে সেগুলোতে স্বয়ংক্রিয়ভাবেই অ্যাপটির হালনাগাদ যুক্ত হয়ে যাবে। নতুন আরেকটি সুবিধা হলো, চাইলে এখন থেকে গুগল ড্রাইভ থেকে সরাসরি ডকুমেন্ট ভাগাভাগি (শেয়ার) করা যাবে হোয়াটসঅ্যাপে।
উল্লেখ্য, বিশ্বের সবচেয়ে বড় মেসেজিং সেবা হোয়াটসঅ্যাপের ব্যবহারকারী ১০০ কোটিরও বেশি। ২০১৪ সালে ১ হাজার ৯০০ কোটি ডলারের বিনিময়ে কিনে নেয় ফেসবুক।
দ্য টেলিগ্রাফ অবলম্বনে

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর