বহু প্রতিক্ষিত মগবাজার-মৌচাক ফ্লাইওভারের একটি অংশ উদ্বোধন
বহু প্রতিক্ষিত মগবাজার-মৌচাক ফ্লাইওভারের একটি অংশ উদ্বোধন
২০১৬-০৩-৩০ ১৩:২৯:৩২
প্রিন্টঅ-অ+


রাজধানীবাসীর বহু প্রতিক্ষিত মগবাজার-মৌচাক ফ্লাইওভারের একটি অংশ উদ্বোধন হলো আজ। তেজগাঁও থেকে হলিফ্যামিলি পর্যন্ত অংশটি উদ্বোধন করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার সকাল ১১ টায় প্রধানমন্ত্রী উদ্বোধন করার পরেই এই অংশটা উন্মুক্ত করে দেওয়া হয় সর্ব সাধারণের জন্য। কিন্তু এই অংশের ফডিসি থেকে সোনারগাঁও হোটেল পর্যন্ত র‌্যাম্পটির কাজ এখনও শেষ হয়নি। তাই আপাতত এটা বাদ রেখেই বাকি অংশ যান চলাচলের জন্য খুলে দেয়া হচ্ছে।

আগামী বছরের জুলাইয়ের ভেতরেই পুরো প্রকল্পের কাজ শেষ হয়ে যাবে বলে জানায় প্রকল্প সংশ্লিষ্টরা।

প্রকল্প পরিচালক নাজমুল আলম জানিয়েছেন, নির্মাণাধীন মগবাজার-মৌচাক পুরো ফ্লাইওভার তিন ধাপে চালু হবে।

উল্লেখ্য, মৌচাক-মগবাজার ফ্লাইওভারের নির্মাণ কাজ উদ্বোধন করা হয় ২০১৩ সালের ১৬ ফেব্রুয়ারি। দুই বছরের মধ্যে নির্মাণ শেষ করার কথা ছিল। নির্ধারিত সময়ে কাজ শেষ না হওয়ায় এর সময় বাড়ানো হয়েছে ২০১৬ সালের ডিসেম্বর পর্যন্ত। মেয়াদ বাড়ানোর পাশাপাশি এ কাজের ব্যয়ও ৩৪৩ কোটি টাকা থেকে বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ২শ’ কোটি টাকা। ইতিমধ্যে নকশা ত্রুটি সহ বিভিন্ন সমালোচনা শুরু হয়েছে এই প্রকল্প নিয়ে।

এ প্রকল্পের তত্ত্বাবধানে আছে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ। আর নির্মাণ করছে ভারতের সিমপ্লেক্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড ও নাভানার যৌথ উদ্যোগের প্রতিষ্ঠান ‘সিমপ্লেক্স নাভানা জেভি’, চীনা প্রতিষ্ঠান দ্য নাম্বার ফোর মেটালার্জিক্যাল কনস্ট্রাকশন ওভারসিজ কোম্পানি (এমসিসিসি) ও তমা কনস্ট্রাকশন লিমিটেড।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর