গাড়ির বাজারে আসবে অ্যাপল, তবে পথটা কঠিন
গাড়ির বাজারে আসবে অ্যাপল, তবে পথটা কঠিন
২০১৬-০৩-৩০ ০১:০৮:১২
প্রিন্টঅ-অ+


প্রযুক্তি জায়ান্ট অ্যাপল কাজ করছে ইলেকট্রনিক কার তৈরির প্রজেক্ট নিয়ে। তবে অটো মোবাইল বিশেষজ্ঞরা মনে করছেন, এই ইলেকট্রনিক কার নিয়ে অটো ইন্ডাস্ট্রিতে শক্ত অবস্থান তৈরি করা অ্যাপলের জন্য বেশ কঠিন হয়ে যাবে।

বিশেষজ্ঞরা বলছেন, বর্তমান পরিপ্রেক্ষিতে কারের বাজারে অ্যাপলের প্রবেশ করা কঠিন। যুক্তরাষ্ট্রের অটো মার্কেট নতুন উচ্চতায় পৌঁছে গেছে। এখানে নতুন নতুন সুযোগ তৈরি হচ্ছে। এই মার্কেটে যদি ইলেক্ট্রনিক গাড়ি আসে তাহলে তা খুব তাড়াতাড়ি আসা জরুরি। কিন্তু শিগগির অ্যাপলের ইলেকট্রনিক গাড়ি আসার সম্ভাবনা দেখা যাচ্ছে না। এখনো পর্যন্ত ইলেকট্রনিক যানবাহনের ক্রেতার সংখ্যা অনেক কম।

এদিকে সার্চ জায়ান্ট গুগল চালকহীন কার তৈরি করে চারিদিকে বেশ আলোড়ন ফেলে দিয়েছে। একই ধরনের গাড়ি নিয়ে কাজ করছে গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ফোর্ডও। এমন পরিপ্রেক্ষিতে গাড়ির বাজারটি দখলে নিতে অ্যাপলকে টেক্কা দিতে হবে বিশ্বের নামকরা সব গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানকে।
বাজার বিশ্লেষকরা বলছেন, আইফোনের মতো গাড়ির বাজারে অ্যাপলের আধিপত্য প্রতিষ্ঠা করা বেশ কঠিন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর