ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালে বাংলাদেশি শর্টফিল্ম
ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালে বাংলাদেশি শর্টফিল্ম
২০১৬-০৩-২৯ ০১:৪২:০৭
প্রিন্টঅ-অ+


দ্যা উই আর্ট ওয়াটার ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালের চূড়ান্ত পর্বের জন্য মনোনীত হয়েছে বাংলাদেশি অ্যানিমেশন শর্টফিল্ম ‘হ্যাপি ওয়ার্ল্ড’। এই শর্টফিল্মটি মনোনয়ন পেয়েছে মাইক্রো অ্যানিমেশন ক্যাটাগরিতে।

হ্যাপি ওয়ার্ল্ডে আফ্রিকা ও বাংলাদেশে খাবার পানির বিভিন্ন সমস্যা ফুটিয়ে তোলা হয়েছে। উই আর ওয়াটার ফাউন্ডেশন প্রতি বছর দ্য উই আর্ট ওয়াটার ইন্টারন্যশনাল ফিল্ম ফেস্টিভাল আয়োজন করে। এই ফেস্টিভালের মূল লক্ষ্য হলো, পৃথিবীজুড়ে খাবার পানির সমস্যা সম্পর্কে সচেতনতা তৈরি করা।

ভেস্টিভালের বিচারক বোর্ড প্রায় ৩০০ শর্টফিল্ম থেকে ৪০ টি শর্টফিল্ম চূড়ান্ত পর্বের জন্য বাছাই করেন। প্রায় ৮৮টি দেশ থেকে তিনটি ক্যাটাগরিতে এসব শর্টফিল্ম জমা হয়।

বিচারকদের রায়ের ভিত্তিতে তিনটি ক্যাটাগরিতে প্রতি টিমকে তিন হাজার ইউরো করে পুরস্কার দেয়া হবে। এছাড়া অডিয়েন্স অ্যাওয়ার্ডে আরো এক হাজার ইউরো পুরস্কার দেয়া হবে। ২০১৬ সালের মে মাসে স্পেনের রোকা মাদ্রিদ গ্যালারিতে বিজয়ীদের নাম ঘোষণা ও পুরস্কার প্রদান করা হবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিনোদন এর অারো খবর