সাইবার নিরাপত্তা সংস্থা চালু হচ্ছে চীনে
সাইবার নিরাপত্তা সংস্থা চালু হচ্ছে চীনে
২০১৬-০৩-২৯ ০১:৩১:১২
প্রিন্টঅ-অ+


প্রথমবারের মত চীনে চালু হতে যাচ্ছে সাইবার নিরাপত্তা সংস্থা। এই সংস্থাটির মুল লক্ষ্য হবে সাধারণ জনগণকে সাইবার নিরাপত্তা দান এবং বিভিন্ন ইন্টারনেট প্রতিষ্ঠানগুলোকে নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালনের ক্ষেত্রে পথ প্রদর্শন করা।

এক প্রতিবেদনে ভারতীয় সংবাদ সংস্থা ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিস জানিয়েছে, শুক্রবার বেইজিং এ ‘দ্য সাইবার সিকিউরিটি অ্যাসোসিয়েশন অফ চায়না’ নামের এই সাইবার নিরাপত্তা সংস্থাটি চালু করা হয়। দেশটির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন ব্যক্তিবর্গ আর টেনসেন্ট, কিউহু ৩৬০ ও গ্লোবাল টাইমস-এর মতো বিভিন্ন জনপ্রিয় ইন্টারনেট নিরাপত্তা প্রতিষ্ঠান-কে নিয়ে এই সংস্থা গঠন করা হয়েছে।

বিভিন্ন ইন্টারনেট প্রতিষ্ঠানকে আত্মনিয়ন্ত্রণ, তাদের কাজের মান উন্নয়ন এবং সাইবার নিরাপত্তা নিয়ে গবেষণা ও বিভিন্ন আন্তর্জাতিক কর্পোরেশনে যোগদানে উৎসাহিত করার ক্ষেত্রে সংস্থাটি গুরুত্ব আরোপ করবে।

সংস্থাটির অভিষেকের সময় দেশটির ইন্টারনেট নিয়ন্ত্রক সংস্থা চায়না অ্যাডমিনস্ট্রেশন অফ সাইবারস্পেস-এর উপ পরিচালক ওয়াং শিউজু জানান, তিনি আশা করছেন এই সংস্থাটি দেশের ইন্টারনেট নিরাপত্তার উপর গুরুত্ব আরোপ করবে এবং চীনের ইন্টারনেট শক্তিকে আরও বেশি দৃঢ় করে তুলবে।

চলতি বছর ফেব্রুয়ারি মাসে চীন সরকার সাইবার নিরাপত্তার জন্য প্রথম বিশেষ তহবিলের ব্যবস্থা করে। জাতীয় ইন্টারনেট ক্ষমতাকে আরও শক্তিশালী করতে এ তহবিলে প্রাথমিক মূলধন হিসেবে ৩০কোটি ইউয়ান প্রদান করা হয়

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর