‘মোটা হাতি’ বলায় স্ত্রীকে তালাক দিলো স্বামী!
‘মোটা হাতি’ বলায় স্ত্রীকে তালাক দিলো স্বামী!
২০১৬-০৩-২৮ ১৬:২৩:০০
প্রিন্টঅ-অ+


‘মোটা হাতি’ বলে গালি দেওয়ায় এক নারীকে তালাক দিয়েছে তার স্বামী। বিষয়টি নিয়ে ওই স্বামী পারিবারিক আদালতে মামলা ঠুকে দেন স্ত্রীর বিরুদ্ধে। দিল্লীর উচ্চ আদালত ওই স্বামীর আবেদন গ্রহণ করে স্বামীর নেয়া তালাকের সিদ্ধান্তের প্রতি সমর্থন দিয়েছে।

মামলার বিবরণে জানা যায়, স্বামীকে মোটা বলে সবসময় ঠাট্টা-তামাশা করতেন স্ত্রী। এক সময় স্বামীকে ‘মোটা হাতি’ বলা শুরু করেন তিনি।

২০০২ সালে একটি পারিবারক আদালতে মামলা করেছিলেন ওই পুরুষ। ওই পারিবারিক আদালত তার আবেদন মঞ্জুর করে। কিন্তু অভিযুক্ত নারী উচ্চ আদালতে রায়টির বিরুদ্ধে চ্যালেঞ্জ করেন। ২২ মার্চ উচ্চ আদালতও সেই স্বামীর পক্ষেই রায় দেয়।

বিচারক বিপিন সাঙ্গি বলেন, ‘গালি দেয়া এবং হাতি, মোটা হাতি এবং মোটা এলিফ্যান্ট এ ধরণের শব্দের অপব্যবহার করে স্বামীর অশ্রদ্ধা করেছেন অভিযুক্ত নারী। মোটা হলেও এসব শব্দ ওই ব্যক্তির আত্মসম্মান ও আত্মমর্যাদায় আঘাত করেছে।’

অভিযুক্ত স্ত্রী তার স্বামীর বিরুদ্ধে নানা ধরণের অভিযোগ করলেও তা খারিজ করে দেন আদালত। ওই নারীর আনা সব অভিযোগকেই ‘অস্পষ্ট ও ধোয়াশাপূর্ণ’ বলে আখ্যা দেন আদালত।
সূত্র: হিন্দুস্থান টাইমস।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিচিত্রিতা এর অারো খবর