বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন না করলে সংযোগ বন্ধ
বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন না করলে সংযোগ বন্ধ
২০১৬-০৩-২৭ ০১:২৯:১৩
প্রিন্টঅ-অ+


আগামী ৩০ এপ্রিলের মধ্যে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন শেষ করার প্রাথমিক পরিকল্পনা রয়েছে। এর মধ্যে নিবন্ধন করা না হলে মোবাইল ফোন কোম্পানিতে সংকেত পাঠাবো। পরে ক্রমান্বয়ে অনিবন্ধিত সিম বন্ধ হয়ে যাবে।

চট্টগ্রামে এরিকসন বাংলাদেশের কার্যালয় ও ইন্টারনেট অব থিংস (আইওটি) পোর্টাল উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

জনগণ সংকোচ বোধ করছে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন করতে এ প্রসঙ্গে তারানা হালিম বলেন, বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধিত সিমের তথ্য এনআইডিতে যাচ্ছে। অন্য কোথাও সংরক্ষিত হচ্ছে না। এটি নিয়ে জনগণের ভয়ের কোনো কারণ নেই।

তিনি আরও বলেন, বিশ্বের অন্যান্য দেশের চেয়ে বাংলাদেশের ইন্টারনেট খরচ অনেক কম, ইচ্ছে আছে ইন্টারনেট খরচ আরও কমানোর। অপটিক্যাল ফাইবার বিভিন্ন স্থানে নিয়ে যাচ্ছি। ওয়্যারলেসের ওপর কাজ করছি।

এরিকসনের আইওটি প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ দিন দিন এগিয়ে যাচ্ছে। মানুষের মধ্যে ইন্টারনেট সংযোগ বাড়িয়েছি। আমি যখন বার্সেলোনা গিয়েছিলাম, তখন এরিকসনের সঙ্গে কথা বলেছি। আমি বলেছিলাম দেশে কি নিয়ে যাচ্ছি? তখন এরিকসন কর্তৃপক্ষ বলেছেন, আইওটি নিয়ে যেতে পারেন। তারা যে প্রতিশ্রুতি দিয়েছিল তা বাস্তবায়নের পথে প্রথম পদক্ষেপ গ্রহণ করেছেন। বাংলাদেশের সমস্ত ফ্যাক্টরি, বিজনেস কমিউনিটি, প্রতিটি স্থান, রাজপথ ইন্টারনেট সংযোগের আওতায় নিয়ে আসা হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য ও যোগযোগ প্রযুক্তি মন্ত্রণালয় সমর্কিত স্থায়ী কমিটির সভাপতি ইমরাম আহমেদ, বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত ইওহান ফ্রিজেল ও এরিকসন বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক রাজেন্দ্র পাংরেকর

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর