লাল-সবুজে রাঙান নিজের ছবি
লাল-সবুজে রাঙান নিজের ছবি
২০১৬-০৩-২৬ ১১:০২:৩১
প্রিন্টঅ-অ+


আজ ২৬ মার্চ লাল-সবুজে নিচের ছবি সাজাতে চাইবেন অনেকে। সহজে এ কাজটি করার জন্য অ্যাপ্লিকেশনও রয়েছে। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম-চালিত স্মার্টফোনের জন্য দুটি অ্যাপ রয়েছে, যেগুলো দিয়ে সহজেই নিজের ছবিতে জাতীয় পতাকার আবহ দেখানো যাবে।

ছবিতে উড়ন্ত পতাকা বাংলাদেশ ফ্ল্যাগ প্রোফাইল পিকচার:
এই অ্যাপটি ব্যবহার করে যেকোনো ছবি বা লোগোতে বাংলাদেশ ফিল্টার যুক্ত করতে পারবেন। বিশ্বকে জানিয়ে দিতে পারবেন বাংলাদেশের প্রতি তাঁর ভালোবাসা। এই অ্যাপ ব্যবহার করে যেকোনো ছবির সঙ্গেই বাংলাদেশের পতাকা জুড়ে দেওয়া যাবে এবং মিশ্রিত ছবিটি অ্যাপ থেকেই সরাসরি ফেসবুক, হোয়াটস অ্যাপ, ইনস্টাগ্রামের মতো সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করা যাবে। মোবাইল ফোনের ছবিগুলো স্বয়ংক্রিয়ভাবে অ্যাপে ব্যবহার করা যাবে। শুধু নিজের ছবি এবং বাংলাদেশের পতাকা নির্বাচন করে দিলেই অ্যাপটি নিজে থেকে এই দুটি ছবি একত্রে মিশিয়ে নতুন ছবি বানিয়ে দেবে। ২ মেগাবাইট আকারের এই অ্যাপটি বাজারে এনেছে জিপ্রো ফটোগ্রাফি। নামানোর ঠিকানা: https://goo.gl/3nNwBt

থ্রিডি বাংলাদেশ ফ্ল্যাগ:
এই অ্যাপটি দিচ্ছে বাংলাদেশের পতাকার থ্রিডি লাইভ ওয়ালপেপার ব্যবহারের সুযোগ। এই অ্যাপটি ব্যবহার করে নিজের ফোনটিকে রাঙিয়ে তুলতে পারবেন বাংলাদেশের পতাকার রঙে। এতে থাকছে রিয়েল ওপেন জিএল থ্রিডি অ্যানিমেশন। ফোনটি ঝাঁকালে বা আঙুলের ছোঁয়ায় পতাকাটি মোবাইলের পর্দায় উড়তে থাকবে। চাইলে বাজিয়ে শোনা যাবে বাংলাদেশের জাতীয় সংগীতও। পতাকার পটভূমিতে রাখা যাবে বাংলাদেশের জাতীয় সংসদ, নদী কিংবা অন্য কোনো ছবি। শুধু বাংলাদেশের পতাকাই নয়, চাইলে অন্য দেশের পতাকা এবং জাতীয় সংগীতও ব্যবহার করা যাবে অ্যাপটিতে। এই অ্যাপটি তৈরি করেছে অ্যাপফোরজয় পারসোনালাইজেশন। নামানোর ঠিকানা: https://goo.gl/QH26yh

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর