বাংলাদেশ ব্যাংকের কম্পিউটারের হার্ডডিস্ক পরীক্ষা করার নির্দেশ
বাংলাদেশ ব্যাংকের কম্পিউটারের হার্ডডিস্ক পরীক্ষা করার নির্দেশ
২০১৬-০৩-২৫ ০৩:৩৯:৫৩
প্রিন্টঅ-অ+


রিজার্ভের অর্থ চুরির ঘটনায় জব্দ করা বাংলাদেশ ব্যাংকের কম্পিউটারের হার্ডডিস্ক পরীক্ষা করার নির্দেশ দিয়েছে আদালত।
মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার রায়হান উদ্দিন খানের আবেদনের প্রেক্ষিতে বুধবার ঢাকার মহানগর ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান এই আদেশ দেন।

রিজার্ভ চুরি যাওয়ার পর তা গোপন করে সমালোচনার মধ্যে থাকা গভর্নর আতিউর রহমানের পদত্যাগের পর কেন্দ্রীয় ব্যাংকের পক্ষ থেকে একটি মামলা করা হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের ১০ কোটি ডলার হ্যাকিংয়ের মাধ্যমে হারানোর খবরটি গত ফেব্রুয়ারি মাসের শুরুতে টের পেলেও সম্প্রতি তা প্রকাশ করে বাংলাদেশ ব্যাংক। ওই অর্থের মধ্যে ফিলিপিন্সে যাওয়া বড় অংশ পাচার হয়ে যাওয়ার পর দেশটির একটি সংবাদপত্রে খবর ছাপালে প্রকাশ হওয়ার পর ওই অর্থ বাংলাদেশ ব্যাংকের ছিল তা প্রকাশ পায়। এরপর নানামুখী আলোচনার মধ্যে চাপে থাকা গভর্নর গত ১৫ মার্চ সকালে পদত্যাগ করার পর বাংলাদেশ ব্যাংকের অ্যাকাউন্টিং অ্যান্ড বাজেটিং বিভাগের যুগ্ম পরিচালক জোবায়ের বিন হুদা বাদী হয়ে মতিঝিল থানায় এই মামলা করেন। মুদ্রা পাচার প্রতিরোধ আইন ও তথ্যপ্রযুক্তি আইনে করা এই মামলায় অজ্ঞাতনামাদের আসামি করা হয়েছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

আইন ও অধিকার এর অারো খবর