আরামবাগ থেকে কেরানীগঞ্জ পর্যন্ত নতুন ফ্লাইওভার
আরামবাগ থেকে কেরানীগঞ্জ পর্যন্ত নতুন ফ্লাইওভার
২০১৬-০৩-২৫ ০৩:৩৩:১৯
প্রিন্টঅ-অ+


হতে যাচ্ছে আরেকটি নতুন ফ্লাইওভার। ঢাকার আরামবাগে নটর ডেম কলেজের সামনে থেকে কেরানীগঞ্জের কদমতলী সার্কেল পর্যন্ত নির্মিত হবে এ ফ্লাইওভারটি।

বুধবার নগর ভবনে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) পরিচালনা পর্ষদের সভা শেষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি জানান, প্রায় দুই হাজার ৫০০ কোটি টাকা ব্যয়ে এই ফ্লাইওভার প্রকল্পে বিদ্যমান বাবুবাজার ব্রিজের ওপর আধুনিক প্রযুক্তিতে আরেকটি ব্রিজ তৈরির পরিকল্পনা রয়েছে। প্রকল্পটি বাস্তবায়নের দায়িত্ব দেওয়া হবে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষে (রাজউক)।

মন্ত্রী বলেন, ফ্লাইওভার নির্মাণের সময় যাতে ট্রাফিক ম্যানেজমেন্ট ঠিক থাকে এবং মগবাজার-মালিবাগ ফ্লাইওভার নির্মাণের সময়ের মতো ভোগান্তি যেন না হয় সে বিষয়েও প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত হয়েছে।

সভায় উপস্থিত এক কর্মকর্তা বলেন, মূলত শান্তিনগর থেকে ঢাকা- মাওয়া রোড (ঝিলমিল) ফ্লাইওভার নির্মাণ কাজের অনুমতির বিষয়টি সভায় ওঠানো হলে এই ফ্লাইওভারের রুট অনুমোদন দেয়া হয়।

ওই কর্মকর্তা বলেন, শান্তিনগর এলাকা থেকে ফ্লাইওভার শুরু হলে বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি), মেট্রোরেল রুট-১-এর সঙ্গে কনফ্লিক্ট হতে পারে_ এমন আলোচনার প্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ওবায়দুল কাদের জানান, নির্মাণাধীন মগবাজার-মৌচাক ফ্লাইওভারের তেজগাঁওয়ের সাতরাস্তা মোড় থেকে হলি ফ্যামিলি হাসপাতাল পর্যন্ত দুই কিলোমিটার অংশ সাধারণের চলাচলে উন্মুক্ত করা হচ্ছে। আগামী ৩০ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ অংশের উদ্বোধন করবেন। এ বছরের ডিসেম্বর নাগাদ এ ফ্লাইওভারের মগবাজার থেকে রাজারবাগ ও মালিবাগ আবুল হোটেল পর্যন্ত অংশ সাধারণের চলাচলের জন্য খুলে দেয়া যাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

মেট্রোরেল প্রকল্পের অগ্রগতির বিষয়ে কাদের বলেন, প্রধানমন্ত্রী আগামী এপ্রিলের শেষে মেট্রোরেল রুট-৬ প্রকল্পের নির্মাণ কাজের আনুষ্ঠানিক সূচনা করবেন। এ সময় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ঢাকা উত্তর মেয়র আনিসুল হক, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এম এ এন ছিদ্দিক প্রমুখ উপস্থিত ছিলেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর