চুক্তি স্বাক্ষর, বাস্তবায়িত হবে ফোর জি নেটওয়ার্ক
চুক্তি স্বাক্ষর, বাস্তবায়িত হবে ফোর জি নেটওয়ার্ক
২০১৬-০৩-২৩ ০২:১২:৫৫
প্রিন্টঅ-অ+


সম্প্রতি এশিয়াভিত্তিক টেলিনর গ্রুপের সঙ্গে এরিকসন কোম্পানির ৫ বছরের একটি চুক্তি স্বাক্ষর হয়েছে। বাংলাদেশ, মায়ানমার এবং থাইল্যান্ডে ফোর-জি/এলটিই নেটওর্য়াক বাস্তবায়ন এবং বিদ্যমান টু-জি ও থ্রি-জি নেটওয়ার্কের পরিবর্তনের জন্য এ চুক্তি।

বাংলাদেশ, মায়ানমার এবং থাইল্যান্ডে দ্রুতগতির ইন্টারনেট সেবা এবং মান উন্নয়নে এরিকসন ছয় হাজার আরবিএস এর গুণগত মান সম্পন্ন একটি রেডিও বেস স্টেশন ইনস্টল করবে, যা একটি ক্যাবিনেটেই থ্রি-জি এবং ফোর-জি/এলটিই নেটওয়ার্ক স্থাপনে সক্ষম। অভ্যন্তরীণ সেলগুলোর সমাধান ছাড়াও নতুন সেল স্থাপন করা হবে। রেডিও ডট সিস্টেম এবং আরবি এস ৬৪০২ প্রয়োজনীয় গতিশীলতা, ইনডোরের পরিবেশে নিরাপত্তা এবং সঠিক কার্যক্রম নিশ্চিত করবে। এছাড়াও মাইক্রো রেডিও বেস স্টেশন আরবিএস ৬৫০১ এ অতিরিক্ত সক্ষমতা এবং গতিশীলতা যোগ করা হবে।
এরিকসনের পক্ষ থেকে বলা হয়, টেলিনর গ্রুপের অপারেটররা ডিজিটাল প্রযুক্তি খুব দ্রুত মানুষের কাছে পৌছে দিতে কাজ করছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর