রোবোটিকস নিয়ে নতুন করে ভাববে গুগল
রোবোটিকস নিয়ে নতুন করে ভাববে গুগল
২০১৬-০৩-২১ ০২:৩৫:২০
প্রিন্টঅ-অ+


বোস্টন ডাইনামিকস চমৎকার সব কাজের রোবট বানিয়ে চমকে দিলেও এ প্রতিষ্ঠানটি নিয়ে ঝুব বেশি আশাবাদী না এর মূল প্রতিষ্ঠান অ্যালফাবেট।

শুক্রবার ফিন্যান্সিয়াল টাইমস তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, বোস্টন ডাইনামিকস বিক্রি করে দেওয়ার জন্য জোর চেষ্টা চালাচ্ছে অ্যালফাবেট।

রোবোটিকস নিয়ে নতুন করে ভাবতে চায় গুগল, নতুনভাবে কাজ করতে চায়। সে চেষ্টার অংশ হিসেবেই বোস্টন ডাইনামিকস বিক্রি বলেও জানানো হয় সেই প্রতিবেদনে।

বোস্টন ডাইনামিকসের গোড়াপত্তন ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনোলজিতে ১৯৯২ সালে। এরপর সামরিক রোবট তৈরির জন্য যুক্তরাষ্ট্র সরকারের অনুদান পায় প্রতিষ্ঠানটি।

রোবোটিকস নিয়ে কাজ করতে ২০১৩ সালে বোস্টন ডাইনামিকস কিনে নেয় গুগল। গত বছর অ্যালফাবেট প্রতিষ্ঠা করলে প্রতিষ্ঠানটি অ্যালফাবেটের অধীনে আনা হয়।

অ্যালফাবেট নির্বাহীদের মতে, খুব শিগগির প্রতিষ্ঠানটি থেকে লাভজনক কিছু তৈরি করা সম্ভব হবে না। এ ছাড়া নেতৃত্বের অভাবে ভুগছে প্রতিষ্ঠানটি। সব মিলিয়ে কাজ চালিয়ে যাওয়াটা লাভজনক মনে করছে না গুগলের এই মূল প্রতিষ্ঠান।

টয়োটা এবং অ্যামাজন বোস্টন ডাইনামিকসের সম্ভাব্য ক্রেতা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।
এএফপি

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর