সুন্দরবনের শ্যালা নদীতে কার্গোডুবি
সুন্দরবনের শ্যালা নদীতে কার্গোডুবি
২০১৬-০৩-২০ ০০:৫৪:২৯
প্রিন্টঅ-অ+


সুন্দরবনের অভ্যন্তরে শ্যালা নদীতে এবার কয়লাবাহী একটি কার্গো জাহাজ (কোস্টার) ডুবে গেছে।

শনিবার (১৯ মার্চ) বিকেল ৫টার দিকে সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের শ্যালা নদীর হরিণটানা এলাকায় ‘সি হর্স-১’ নামে কোস্টারটি তলা ফেটে ডুবে যায়।

সুন্দরবন পূর্ব বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা (ডিএফও) সাইদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, শ্যালা নদীর ওই এলাকায় একটি ডুবন্ত জলযানের মাস্তুলের সঙ্গে ধাক্কা লেগে তলা ফেটে সি হর্স-১ কার্গোটি ডুবে যায়।

তবে কার্গো জাহাজটিতে কয়জন নাবিক ও ক্রু ছিলেন তা নিশ্চিত করে বলতে পারেননি তিনি।

তবে জাহাজের ১২ জন নাবিক ও ক্রু সবাই নিরাপদে উদ্ধার হয়েছেন বলে কার্গোর মাস্টার মো. সিরাজুল ইসলাম মোল্লা জানিয়েছেন।

ডুবে যাওয়া কার্গো জাহাজটি ১ হাজার ২৩৫ মেট্রিক টন কয়লা নিয়ে চট্টগ্রাম থেকে বাগেরহাটের শরণখোলা উপজেলার বলেশ্বর নদী দিয়ে যশোরের নওয়াপাড়ার দিকে যাচ্ছিল বলে জানা গেছে।

এরআগে ২০১৪ সালের ৯ ডিসেম্বর শ্যালা নদীতে তেলবাহী ট্যাংকার ও ২০১৫ সালের ২৭ অক্টোবর কয়লাবাহী একটি কার্গো জাহাজডুবি হয়। ডুবে যাওয়া কয়লাবাহী কার্গো জাহাজটি এখনও উদ্ধার করা সম্ভব হয়নি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর