বগুড়ায় অর্ধশত প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
বগুড়ায় অর্ধশত প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
২০১৫-১১-০৯ ১৬:৫২:৪৯
প্রিন্টঅ-অ+


১২ নভেম্বর বগুড়া সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনসভাস্থলে স্থাপিত ডিজিটাল বোর্ডের মাধ্যমে অর্ধশত প্রকল্পের উদ্বোধন ও নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। সোমবার (০৯ নভেম্বর) দলীয় নেতা ও সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

প্রায় এক হাজার কোটি টাকা ব্যয়ে নির্মিত এসব উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনের পাশাপাশি জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

১২ নভেম্বর একদিনের সফরে বগুড়া সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন হেলিকপ্টারে করে সকাল ১০টায় বগুড়া সেনানিবাসে পৌঁছবেন তিনি। এরপর সেনাবাহিনী আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তিনি।

এরপর বেলা আড়াইটায় আলতাফুন্নেছা খেলার মাঠে জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। একই দিন বিকেল সোয়া ৪টায় ঢাকার উদ্দেশে বগুড়া ত্যাগ করবেন তিনি।

উন্নয়ন প্রকল্পের নির্মাণ কাজেরও উদ্বোধন প্রকল্পের মধ্যে রয়েছে নবনির্মিত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন, আঞ্চলিক পাসপোর্ট অফিস, গাবতলী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, বগুড়া মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্র, কুন্দরহাট হাইওয়ে পুলিশ আউটপোস্ট, শিবগঞ্জের আলিয়ারহাটে অবস্থিত বগুড়া এতিম ও প্রতিবন্ধী ছেলে-মেয়েদের কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, বগুড়া কাহালু ও নন্দীগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের নির্মাণ কাজ, দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের জন্য হোস্টেল নির্মাণ কাজ, শেরপুর রানীরহাট জিসি ভায়া পেঁচুলহাট কচুয়াবাড়ী রাস্তা উন্নয়ন, কাহালু ও নন্দীগ্রাম উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ, ডুমকান্দি বেতেরকান্দি রাস্তায় মুখসহ খালের ওপর ৬০মিটার আরসিসি গার্ডার ব্রিজ নির্মাণ, সারিয়াকান্দি উপজেলাধীন কর্নিবাড়ী-কুতুবপুর-রহদহ-কামালপুর এলাকায় যমুনা নদীর ডান তীরে বিআরই বিকল্প বাঁধ নির্মাণ কাজ, অন্তরপাড়া, দড়িপাড়া এবং পার্শ্ববর্তী এলাকায় যমুনা নদীর ডান তীরে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ সংরক্ষণ কাজ, বগুড়া ও শেরপুর স্কিল্স ডেভেলপমেন্ট প্রজেক্ট, বগুড়া সদরে ভোকেশনাল টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট, মোকামতলা (বগুড়া-রংপুর জাতীয় মহাসড়ক)-সোনাতলা-হরিখালী-হাটশেরপুর-সারিয়াকান্দি সড়ক উন্নয়ন প্রকল্প, লিচুতলা-কদমতলী এবং নাংলু বালিয়াদীঘি সংযোগ সড়কসহ ধুনট-নাংলু-বাগবাড়ী-কদমতলী-গাবতলী-চৌকিরহাট সড়ক উন্নয়ন প্রকল্প, সারিয়াকান্দি উপজেলা মৎস্যভবন কাম ট্রেনিং সেন্টার, উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয় ও প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ প্রকল্প, বগুড়া হাউজিং এস্টেটে আবাসিক ফ্যাট নির্মাণ প্রকল্প, সারিয়াকান্দিতে নির্মিতব্য ৩৩/১১কেভি ৫টি মোট ৫০এমপিএ বৈদ্যুতিক উপকেন্দ্র এবং ৩৩ কেভি সোর্স লাইন প্রকল্প।

অন্যদিকে কাহালু ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, নন্দীগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের জন্য হোস্টেল নির্মাণ, ফুলবাড়ী-কুতুবপুর -কুতুবপুর জিসি রাস্তায় বাঙালি নদীর ওপর ৩১৫মিটার আরসিসি গার্ডার ব্রিজ, সারিয়াকান্দি, গোসাইবাড়ী-সোনাহাটা জিসি রাস্তায় ইছামতি নদীর ওপর ৭৫মিটার আরসিসি গার্ডার ব্রিজ, পণ্ডিতপুকুর-কালিগঞ্জ জিসি ভায়া মারিয়া-মনিনাগ রাস্তা উন্নয়ন, সারিয়াকান্দি ও সোনাতলা উপজেলার ৩৩কিলোমিটার (২০টি রাস্তা) উন্নয়ন (বিশেষ প্রকল্প), আরডিএ খামার অ্যান্ড ল্যাবরেটরি প্রকল্পের আওতায় আরডিএ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের ১০তলা একাডেমিক ভবন নির্মাণ, সারিয়াকান্দি উপজেলার কুর্নিবাড়ী হতে চন্দনবাইশা পর্যন্ত যমুনা নদীর ডান তীর সংরক্ষণ কাজসহ বিকল্প বাঁধ নির্মাণ, অন্তরপাড়া, দড়িপাড়া এবং পার্শ্ববর্তী এলাকায় যমুনা নদীর ডান তীর সংরক্ষণ কাজসহ বিকল্প বাঁধ নির্মাণ, তীর সংরক্ষণ কাজ, বন্যা নিয়ন্ত্রণ বাঁধ সংরক্ষণ, সারিয়াকান্দি উপজেলাধীন কুর্নিবাড়ী-কুতুবপুর-রহদহ-কামালপুর এলাকায় যমুনা নদীর ডান তীরে বিআরই বিকল্প বাঁধ নির্মাণ কাজ, সারিয়াকান্দি সড়ক উন্নয়ন প্রকল্প, সরকারি আযিযুল হক কলেজের স্যানিটারি, পানি সরবরাহ ও বৈদ্যুতিকসহ ১০০শয্যার ছাত্রী হোস্টেল ভবন নির্মাণ, সরকারি আযিযুল হক কলেজের উচ্চ মাধ্যমিক শাখায় পানি সরবরাহ ও বৈদ্যুতিকরণসহ একাডেমিক ভবন নির্মাণ, শিবগঞ্জের হাবিবপুর স্কুল অ্যান্ড কলেজ, বগুড়া মহিলা কলেজের একাডেমিক ভবন নির্মান কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু বলেন, ‘প্রধানমন্ত্রীর বগুড়া সফর সফল করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। দীর্ঘদিন পর দলীয় সভাপতির সফরকে কেন্দ্র করে বেশ আনন্দিত স্থানীয় নেতা-কর্মীরা।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

রাজনীতি এর অারো খবর