ইনস্টাগ্রামে লুকানো আছে পর্নো ভিডিও!
ইনস্টাগ্রামে লুকানো আছে পর্নো ভিডিও!
২০১৬-০৩-১৬ ০২:০১:৫৮
প্রিন্টঅ-অ+


ফেসবুকের মালিকানাধীন ইনস্টাগ্রাম ছবি ও ভিডিও শেয়ারের জনপ্রিয় একটি অ্যাপ । এর নীতির মধ্যে নগ্ন ছবি শেয়ার নিষিদ্ধ করা হয়েছে। কিন্তু এই ইনস্টাগ্রামে লুকানো আছে ১০ লাখের বেশি পর্নো ভিডিও! সম্প্রতি বিষয়টি ধরা পড়লে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

এক প্রতিবেদনে জানিয়েছে, ইনস্টাগ্রামে কোনো নগ্ন ছবি বা ভিডিও শেয়ার করা হলে তা কর্তৃপক্ষের মুছে ফেলার কথা। কিন্তু অনেকেই নগ্ন ছবি ও পর্নো ভিডিও ভিন্ন পথে শেয়ার করে। এ ক্ষেত্রে তারা ভিন্ন নামের ‘হ্যাশট্যাগে’র আশ্রয় নেয়। এ ক্ষেত্রে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষের নজরদারি ছাড়াই এসব ছবি ও ভিডিও শেয়ার হয়। আর এর নীতির কারণে এসব নগ্ন ছবি ও ভিডিও সবাই দেখতে পায় না। তাই ইনস্টাগ্রামে থাকলেও সাধারণ ব্যবহারকারীর চোখের আড়ালেই থেকে যায় এসব নগ্ন ছবি ও ভিডিও ভারতের সংবাদমাধ্যম জিনিউজ এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে।

জিনিউজ জানিয়েছে, সম্প্রতি এক ব্লগার আরবি ভাষায় মুভি বা সিনেমা ‘হ্যাশট্যাগে’ ইনস্টাগ্রামে অনুসন্ধান চালান। তখন ধরা পড়ে এই হ্যাশট্যাগে ১০ লাখের বেশি পর্নো ভিডিও ইনস্টাগ্রামে আপলোড করা রয়েছে।

পর্নো ভিডিও ও ছবি ইনস্টাগ্রামকে জানানোর পর বিষয়টি খুঁটিয়ে দেখছে কর্তৃপক্ষ। বিষয়টি অজান্তেই ঘটেছে বলেই জানিয়েছে তারা।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর