মোবাইল টাওয়ার নিয়ে দুশ্চিন্তায় ইরফান খান
মোবাইল টাওয়ার নিয়ে দুশ্চিন্তায় ইরফান খান
২০১৬-০৩-১৬ ০১:৪৭:৪৩
প্রিন্টঅ-অ+


আবার মোবাইল টাওয়ার স্থাপনের বিরুদ্ধে প্রতিবাদী অবস্থান নিয়েছেন বলিউডের জনপ্রিয় অভিনেতা ইরফান খান। সম্প্রতি তিনটি মোবাইল টাওয়ার স্থাপন করা হয়ে তার বাড়ির সামনে আর এগুলো নিয়ে মারাত্মক দুশ্চিন্তায় রয়েছেন তিনি। টাওয়ার থেকে নির্গত রেডিয়েশন জনস্বাস্থ্যের জন্য গুরুতর এবং পরিবেশের ওপর এর ভয়াবহ প্রভাব তার দুশ্চিন্তার মুল কারণ।

তিনি বলেন ‘এখনকার সময়ে কাজের জন্য আমাদের প্রত্যেকেরই মোবাইল ফোন ব্যবহার করা প্রয়োজন। তবে মোবাইল নেটওয়ার্ক টাওয়ারগুলো পরিকল্পনা করে আবাসিক এলাকা, পার্ক, স্কুল এবং হাসপাতালে পাশে স্থাপন করা থেকে সরে আসা উচিত। আজকের এই প্রয়োজনীয় জিনিস যাতে আগামীতে স্বাস্থ্যের জন্য ঝুকিপূর্ণ না হয়ে দাঁড়ায়।’

তিনি আরও জানান, ‘রেডিয়েশনের কারণে ব্রেইন টিউমার, ক্যান্সার, নার্ভের সেল নষ্ট হয়ে যাওয়া জটিল সব শারীরিক সমস্যা তৈরি হতে পারে। আমারাই শুধু এটি পরিবর্তন করতে পারি।’

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিনোদন এর অারো খবর