ফেইসবুক সেলিব্রিটির কারাদণ্ড
ফেইসবুক সেলিব্রিটির কারাদণ্ড
২০১৬-০৩-১৫ ০২:৩৯:৪৭
প্রিন্টঅ-অ+


মিশরের একটি আদালত এক ফেসবুক সেলিব্রিটিকে ৩ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, টেলিভিশনে বিতর্কিত মন্তব্যের অভিযোগে তাইমুর এল-সবকি নামের এই ফেসবুক সেলিব্রিটিকে কারাদণ্ডের আদেশ দেয় আদালত।

টেলিভিশনে বিতর্কিত মন্তব্যের অভিযোগে এক ফেইসবুক সেলিব্রিটিকে ৩ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে মিশরের এক আদালত। ফেব্রুয়ারি মাসে মিশরীয় নারীসমাজের বিরুদ্ধে কটুক্তি ও তাদের মানহানির অভিযোগে আটক করা হয় তাকে। ফেইসবুকে ‘ডায়রিজ অফ এ সাফারিং হাসবেন্ড’ নামে একটি জনপ্রিয় পেইজের পরিচালক ছিলেন তিনি। তার বিরুদ্ধে অভিযোগ ছিল-- তিনি এক টেলিভিশন বিবৃতিতে রক্ষণশীল দেশটির অনেক নারীকে ‘অবিশ্বস্ত’ বলে অবহিত করেন।

বিবৃতিতে তিনি বলেন, “শতকরা ত্রিশ শতাংশ মিশরীয় নারী অনৈতিকতার জন্য প্রস্তুত, তারা শুধু তাদের উৎসাহ দেওয়ার মতো কাউকে খুঁজে পায়না।” এ ছাড়াও “ইদানিং নারীদের কাছে স্বামীর সঙ্গে প্রতারণার ব্যাপারটি খুবই স্বাভাবিক এবং অনেক নারীই স্বামীর বিদেশে থাকার সুযোগে বিবাহবহির্ভূত সম্পর্কে জড়িত থাকে” বলে তিনি দাবি করেন।
সবকি দক্ষিণ মিশরীয় ঐতিহ্যবাহী বৈবাহিক ব্যবস্থারও সমালোচনা করেন এবং তা নারীদের মধ্যে বৈবাহিক অনৈতিকতার সমস্যাটিকে আরো গুরুতর করে তুলছে বলেও ইংগিত দেন তিনি।

ডিসেম্বরে এক জনপ্রিয় টিভি টকশোতে সবকি-এর এ মন্তব্য ব্যাপক বিরূপ সমালোচনার সৃষ্টি করে। এক মুখোশ পরিহিত বন্দুকধারী ইউটিউব ভিডিওতে তাকে হত্যার হুমকিও দেয়।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর