বিমানবন্দরে ভূগর্ভস্থ টানেল নির্মাণ করা হবে
বিমানবন্দরে ভূগর্ভস্থ টানেল নির্মাণ করা হবে
২০১৫-১১-০৯ ১৩:১৫:৫৫
প্রিন্টঅ-অ+


বিমানবন্দর রেলওয়ে স্টেশন থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত ভূগর্ভস্থ টানেল নির্মাণ করা হবে। যানজট নিরসনে এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) অর্থায়নে এ টানেল নির্মাণ করা হবে। টানেলটি ব্যবহার করে যাত্রীরা সরাসরি বিমানবন্দরের অভ্যন্তরে যেতে পারবেন। প্রস্তাবিত টানেল ব্যবহার করে আশকোনা হজ ক্যাম্প থেকে হাজিরা বিমানবন্দরে যেতে পারবেন।

গুলিস্তানের নগর ভবনে ঢাকা যানবাহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) বোর্ড সভা শেষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব তথ্য জানান। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মেয়র সাঈদ খোকন।

সভায় যানজট নিরসনে আরামবাগ থেকে বাবুবাজার সেতুর কেরানীগঞ্জ প্রান্ত পর্যন্ত রাজউকের উদ্যোগে ফ্লাইওভার নির্মাণের অনুমোদন দেয়া হয়।

ওবায়দুল কাদের জানান, বিমানবন্দর থেকে কুড়িল ফ্লাইওভার-আমেরিকান দূতাবাস-রামপুরা-মালিবাগ রেলক্রসিং-মৌচাক হয়ে কমলাপুর স্টেশন পর্যন্ত মেট্রোরেলের (এমআরটি-১) রুট চূড়ান্ত হয়েছে। এর মধ্যে মালিবাগ থেকে মৌচাক হয়ে কমলাপুর পর্যন্ত ৬ কিলোমিটার পর্যন্ত হবে পাতাল রেল।

মন্ত্রী বলেন, ঢাকা মহানগরের অধিকাংশ সড়ক উত্তর থেকে দক্ষিণে। পূর্ব-পশ্চিমে সংযোগ বাড়াতে এমআরটি-২ নির্মাণের পরিকল্পনা করা হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন সাগুফতা এমিলি এমপি, সড়ক সচিব এমএএন সিদ্দিক, সেতু সচিব খোন্দকার আনোয়ারুল ইসলাম, ভারপ্রাপ্ত রেল সচিব ফিরোজ সালাউদ্দিন, ডিটিসিএ-এর নির্বাহী পরিচালক মো. কায়কোবাদ হোসেন প্রমুখ।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

পরিবেশ এর অারো খবর