বিশ্ব প্লাম্বিং দিবসে আইইবি-তে সেমিনার অনুষ্ঠিত
বিশ্ব প্লাম্বিং দিবসে আইইবি-তে সেমিনার অনুষ্ঠিত
২০১৬-০৩-১৪ ০১:৩৯:২২
প্রিন্টঅ-অ+


বিশ্ব প্লাম্বিং দিবস উপলক্ষ্যে সেমিনার অনুষ্ঠিত হয়েছে ইঞ্জিনিয়ারিং ইনিস্টিটিউশন বাংলাদেশ আইইবিতে। রবিবার (১৩ মার্চ) সন্ধ্যা ছয়টায় আইইবির পুরাতন ভবনে অনুষ্ঠিত হয় এ সেমিনার।
সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন আজিজুল হক।

অনুষ্ঠানে আইইবি-র সাধারণ সম্পাদক আব্দুস সবুর বলেন, পরিবেশ বিপর্যয় থেকে পানি ও জীব বৈচিত্র রক্ষার লক্ষ্যে ২০১০ সাল থেকে পালিত হয়ে আসছে বিশ্ব প্লাম্বিং দিবস। সারা পৃথিবীর মত এদেশের প্রকৌশলীরাও জীব বৈচিত্র রক্ষা করে বিশুদ্ধ পানি মানুষের ঘরে ঘরে পৌঁছে দেওয়ার জন্য অক্লান্ত প্ররিশ্রম করে যাচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্যে কবির আহমেদ ভুইয়া বলেন, পরিবেশ বিপর্যয়ের ফলে আমাদের জীব বৈচিত্র হুমকির মুখে। আমরা চেষ্টা করে যাবো জীব বৈচিত্র্য রক্ষা করার। মানুষের ঘরে ঘরে বিশুদ্ধ পানি পৌঁছে দেওয়ার লক্ষ্যে প্রকৌশলীরা সর্বোচ্চ প্রচেস্টা চালিয়ে যাবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রকৌশলী আতাউল মাহমুদ, আলী মাসুদ হায়দার প্রমুখ।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

প্রকৌশল সংবাদ এর অারো খবর