৩০ মার্চ চালু হচ্ছে মগবাজার-মৌচাক ফ্লাইওভারের একাংশ
৩০ মার্চ চালু হচ্ছে মগবাজার-মৌচাক ফ্লাইওভারের একাংশ
২০১৬-০৩-১৩ ১৬:৪৩:৫৬
প্রিন্টঅ-অ+


আগামী ৩০ মার্চ চালু হচ্ছে মগবাজার-মৌচাক ফ্লাইওভারের একাংশ। হলিফ্যামিলি থেকে সাতরাস্তা অংশের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাতরাস্তা অংশের ফ্লাইওভারে সরেজমিনে গিয়ে দেখা গেছে প্রকল্প পরিচালক নাজমুল আলম তার টীম নিয়ে সশরীরে উপস্থিত প্রকল্প স্থানে।

এসময় তিনি দি ইঞ্জিনিয়ার্সকে জানান, এ অংশের কাজ প্রায় শেষ। এখন চলছে শেষ সময়ের প্রস্তুতি। তিনি আরও বলেন, এই প্রকল্প বাংলাদেশের ফ্লাইওভার তৈরির আদর্শ হয়ে থাকবে।

ভুল নকশার অভিযোগের ব্যাপারে তিনি বলেন, দেশী-বিদেশী ও বুয়েটের বিশেষজ্ঞদের পরামর্শক্রমে আমাদের দেশে প্রচলিত ডান হাতে স্টিয়ারিং বিবেচনা করে নকশা প্রণয়ন করা হয়েছে। এছাড়া ফ্লাইওভারটিতে ওঠা-নামার জন্য ১৫টি র‌্যাম্প রয়েছে। যার প্রতিটিতে আন্তর্জাতিক হাইওয়ের মান বিবেচনায় নিয়ে ওঠার ক্ষেত্রে সর্বোচ্চ ৪.০৮ পার্সেন্ট এবং নামার ক্ষেত্রে সর্বোচ্চ ৫.৮ শতাংশ ঢাল করা হয়েছে। গাড়ি ওঠা-নামার কোনো অসুবিধার প্রশ্নই আসে না।

নির্মাণাধীন মগবাজার-মৌচাক ফ্লাইওভার তিন ধাপে চালু হওয়ার কথা রয়েছে। দ্বিতীয় ধাপে চালু হবে বাংলামোটর-মগবাজার অংশ। এটা জুন জুলাই মাসে চালু হতে পারে। তৃতীয় ধাপে চালু হবে শান্তিনগর-মালিবাগ-রাজারবাগ অংশ। এটা চালু হতে ডিসেম্বর মাস পর্যন্ত সময় লাগতে পারে বলে জানা গেছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর