তার ছাড়াই টিভিতে স্যাটেলাইট চ্যানেল
তার ছাড়াই টিভিতে স্যাটেলাইট চ্যানেল
২০১৬-০৩-১৩ ০৩:১৫:৩৩
প্রিন্টঅ-অ+


তার ছাড়া্ই ডিসের লাইনে টিভি দেখা যাবে। মাসে তিনশ টাকায় ২৬টির বেশি বাংলা চ্যানেলসহ শতাধিক স্যাটেলাইট টিভি চ্যানেল পাওয়া যাবে। ছবিও হবে ঝকঝকে। ডিরেক্ট টু হোম বা ডিটিএইচ ব্যান্ডের রিয়েল ভিউ সংবাদ সম্মেলনে এমনটাই জানালেন। উদ্যোক্তারা জানিয়েছেন, আগামী দুই মাসের এই সেবা পাবেন গ্রাহকরা।

রাজধানীর একটি হোটেলে রিয়েল ভিউ-এর লোগো উন্মোচন অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়।

ডিরেক্ট টু হোম বা ডিটিএইচ অর্থাৎ সরাসরি বাসা-বাড়িতে স্যাটেলাইট সংযোগের প্রযুক্তি। স্থানীয় ক্যাবল অপারেটরের টানানো তারের পরিবর্তে তারবিহীন প্রযুক্তির এই আধুনিক সেবায় সরাসরি স্যাটেলাইট টেলিভিশন দেখার সুযোগ পাবেন গ্রাহকরা। এই ডিটিএইচ প্রযুক্তি দেশের মানুষের ঘরে ঘরে পৌছে দিতে চালু হচ্ছে রিয়েল ভিউ- জানালেন উদ্যক্তারা।

২০১৩ সালের শেষের দিকে বেক্সিমকো কমিউনিকেশন্সকে ডিটিএইচ সেবা চালুর লাইসেন্স দেয় তথ্য মন্ত্রণালয়। পরের বছরে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করে প্রতিষ্ঠানটি।

বেক্সিমকো কমিউনিকেশনসের প্রধান নির্বাহী দিমিত্রি লেপিস্কি বলেন, “বর্তমানে টিভি দেখার বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি এটি। এর মাধ্যমে স্যাটেলাইট থেকে টেলিভিশনে সরাসরি সিগন্যাল পাওয়া যাবে। ফলে ক্যাবল সংযোগ ছাড়াই গ্রাহকেরা বিভিন্ন চ্যানেল দেখতে পারবেন। এতে চ্যানেলগুলোর ছবি ও শব্দ আরও আকর্ষণীয় হবে।”

শুরুতে রিয়েল ভিউ-র সেবা পাবে দেশের মহানগরী এলাকার গ্রাহকরা। দ্রুত এই সেবা গোটা দেশে সম্প্রারনের পরিকল্পনার কথাও জানায় উদ্যোক্তারা।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিনোদন এর অারো খবর