২০২১ সালে ডব্লিউসিআইটি সম্মেলন বাংলাদেশে
২০২১ সালে ডব্লিউসিআইটি সম্মেলন বাংলাদেশে
২০১৬-০৩-১৩ ০৩:১২:৫৫
প্রিন্টঅ-অ+


আগামী ২০২১ সালে অনুষ্ঠেয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তির বিশ্ব সম্মেলন ‘ওয়ার্ল্ড কংগ্রেস অব ইনফরমেশন অন টেকনোলজি’র আয়োজন করবে বাংলাদেশ।

১০ মার্চ বৃহস্পতিবার, অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত নিলামে অংশ নিয়ে দ্য ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্স (উইটসা) আয়োজিত সম্মেলনের ২৫তম আসরের আয়োজক মনোনীত হয়। তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ফেসবুকে দেয়া এক পোস্টে এই খবর জানিয়েছেন।

২০২১ সালের যে বছরটিতে সরকারের ‘রূপকল্প ২০২১’ বাস্তবায়নের বছর, সে বছরটিতেই তথ্য ও যোগাযোগ প্রযুক্তির বিশ্ব সম্মেলন ‘ওয়ার্ল্ড কংগ্রেস অব ইনফরমেশন অন টেকনোলজি’র আয়োজন করবে বাংলাদেশ। এই আয়োজনের সুযোগ পাওয়া বাংলাদেশের জন্য বড় প্রাপ্তি।

সাম্প্রতিক সময়ে তথ্যপ্রযুক্তিতে বাংলাদেশের যে অগ্রগতি, তার ফলশ্রুতিতেই এ সুযোগ মিলেছে। এজন্য তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

তথ্যপ্রযুক্তির বিশ্বসম্মেলনের উদ্যোক্তা অলাভজনক প্রতিষ্ঠান-দ্য ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্স (উইটসা)। ২০১৪ সাল পর্যন্ত প্রতি দুই বছর অন্তর ওয়ার্ল্ড কংগ্রেস অব ইনফরমেশন অন টেকনোলজি সম্মেলন হয়ে আসলেও চলতি ২০১৬ সাল থেকে ব্রাজিল কংগ্রেস থেকে এখন তা প্রতিবছর অনুষ্ঠিত হতে যাচ্ছে। ধারাবাহিকতা বাজায় রেখে ২০১৭ সালে তাইওয়ানে, ২০১৮ সালে ভারতে, ২০১৯ সালে আরমেনিয়ায় এবং ২০২০ সালে মালয়েশিয়ায়, ২০২১ সালে বাংলাদেশ এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

বিশ্বজুড়ে ৮৩টি জাতীয় প্রতিষ্ঠান উইটসার সদস্য। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি শিল্পে ৯০ শতাংশর মালিকনা রয়েছে এই সদস্য প্রতিষ্ঠানগুলোর অধীনে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর