সুচির কাছে পরাজয় মেনে নিল ক্ষমতাসীনরা
সুচির কাছে পরাজয় মেনে নিল ক্ষমতাসীনরা
২০১৫-১১-০৯ ১৩:০০:০১
প্রিন্টঅ-অ+


মিয়ানমারের সাধারণ নির্বাচনে অং সান সুচির দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির (এনএলডি) কাছে পরাজয় স্বীকার করে নিয়েছে সেনা সমর্থিত ক্ষমতাসীন দল ইউনিয়ন সলিডারিটি অ্যান্ড ডেভেলমেন্ট পার্টি (ইউএসডিপি)।
বার্তা সংস্থা রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে ইউএসডিপির ভারপ্রাপ্ত সভাপতি হটে উ বলেন, আমরা হেরে গেছি।

বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে জানানো হয়, রোববার অনুষ্ঠিত নির্বাচনের ফল সোমবার থেকে প্রকাশ করা শুরু করেছে নির্বাচন কমিশন। ইতোমধ্যে ১৬টি আসনের ফল ঘোষণা করা হয়েছে। এর মধ্যে ১৫টিতে জয়ী হয়েছে সুচির দল এএলডি।

এনএলডির সমর্থকরা আশা করছেন, নির্বাচনে বেশি ভোট পেয়ে তারাই বিজয়ী হবেন।

১৯৯০ সালের পর এই প্রথম মুক্ত প্রতিদ্বন্দ্বিতার ভিত্তিতে নির্বাচন হওয়ায় ভোটারদের মধ্যে উৎসাহ ছিল ব্যাপক। এই নির্বাচনে ৯০টির বেশি দল থেকে ছয় হাজারের বেশি প্রার্থী অংশ নেন। পর্যবেক্ষকরা বলছেন, ৮০ শতাংশ ভোটারের উপস্থিতি ছিল ভোট কেন্দ্রে।

তবে যদি এনএলডি জেতে তারপরেও দেশটির সংবিধানের একটি ধারা অনুযায়ী সুচি নিজে প্রেসিডেন্ট হতে পারবেন না, কারণ তার দুই সন্তান ব্রিটিশ নাগরিক।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর