ফেসবুকের ভুল ধরিয়ে পুরুস্কার জিতল ভারতীয় তরুণ !
ফেসবুকের ভুল ধরিয়ে পুরুস্কার জিতল ভারতীয় তরুণ !
২০১৬-০৩-১২ ০০:০৯:৪৩
প্রিন্টঅ-অ+


এক তরুণ ফেসবুকের পাসওয়ার্ড বিষয়ক একটি ভুল ধরিয়ে পুরস্কৃত হয়েছেন। পুরস্কার হিসেবে তিনি পেয়েছেন ১৫ হাজার মার্কিন ডলার বাংলাদেশি টাকায় যার মুল্য (১১ লাখ ৭৬ হাজার ৮৩১ টাকা)। ২৩ বছর বয়সী আনন্দ প্রকাশ থাকেন ভারতের বেঙ্গালুরুতে।

ভারতের সংবাদমাধ্যম ‘ডেকান ক্রনিকল’ জানিয়েছে, প্রকাশ ফেসবুকের খুবই সাধারণ একটি ভুল ধরেছেন। তবে এই ভুলের সুযোগ নিয়েই যে কারো অ্যাকাউন্টে ঢুকে যেতে পারত অন্য কেউ। আর বিষয়টি জানাজানি হয়ে গেলে বিপদের মুখে পড়ত ফেসবুক। আর বিষয়টি জানতে পেরে এর ত্রুটি দূর করে ফেসবুক।

ডেকান ক্রনিকল জানায়, ফেসবুকের নিরাপত্তা ব্যবস্থার একটি হলো একজনের অ্যাকাউন্টে তার পছন্দ করা পাসওয়ার্ড দিয়ে ঢুকতে হয়। কিন্তু আনন্দ প্রকাশ ফেসবুক ঘেঁটে দেখতে পান, অন্য কারো ফেসবুক অ্যাকাউন্টের রিসেট পাসওয়ার্ড অপশন ব্যবহার করে তা পরিবর্তন করা যায়। পরে ওই পরিবর্তন পাসওয়ার্ড দিয়ে অন্য কেউ নির্দিষ্ট অ্যাকাউন্ট ব্যবহার করতে পারে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর