বৃষ্টির কারণে বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ পরিত্যক্ত
বৃষ্টির কারণে বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ পরিত্যক্ত
২০১৬-০৩-১১ ২৩:৪৯:৫৮
প্রিন্টঅ-অ+


জিতল না আয়ারল্যান্ড, জিতল না বাংলাদেশও। ক্রিকেটের নয়া পরাশক্তি বাংলাদেশ ও পরীক্ষিত আয়ারল্যান্ডকে হারিয়ে বেরসিক বৃষ্টির জয় হলো। ফল এক-এক পয়েন্ট ভাগাভাগি করল দুই দল।

ক্রিকেটের নতুন পরাশক্তি বাংলাদেশের জন্যে এ পয়েন্ট অবশ্য লজ্জার! এশিয়ার রানার-আপ দলকে কেন বিশ্বকাপের বাছাইপর্ব খেলতে হবে? কেনই বা টেস্ট খেলুড়ে দুই দেশকে (বাংলাদেশ-জিম্বাবুয়ে) খেলতে হবে বাছাইপর্ব। প্রশ্নের উত্তর নেই।

শুক্রবার বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচের রোমাঞ্চের পুরোটা জুড়েই ছিল বৃষ্টি। শুক্রবার ভোর থেকে হিমাচল প্রদেশের আকাশ ভারী। সকাল গড়িয়ে দুপুর হয়ে গেলেও সূর্যের দেখা মিলল না কখনই। দুপুর ১২টার কিছু সময় পর সূর্য যখন উঁকি দিল তখন আকাশ পুরো ফকফকে। কিন্তু এর আগ পর্যন্ত পুরো ধর্মশালা স্থবির। বৃষ্টির সঙ্গে ঠান্ডা হাওয়া।

দুপুরে কিছু সময়ের জন্যে বৃষ্টি থামলেও বিকেল ৫টা থেকে আবারো বৃষ্টির আঘাত। ফলাফল ব্যাট-বল হাতে নিয়ে মাঠে নামার অপেক্ষায় থাকা নেদারল্যান্ডস ও ওমানের খেলা পরিত্যক্ত। যে বৃষ্টি নেদারল্যান্ডস-ওমানের ম্যাচ ধুয়ে দিল, সেই বৃষ্টিই বাংলাদেশ ও আয়ারল্যান্ডসের ম্যাচ পণ্ডের ভয় দেখাচ্ছিল। ভয় দেখিয়ে ৭৫ মিনিটে খেলা বন্ধ রাখল।

প্রচণ্ড পরিশ্রম করে শ’খানেক গ্রাউন্ডসম্যান মাঠ খেলার উপযুক্ত করলেও সময় নষ্ট হওয়ায় আম্পায়ার ম্যাচ নামিয়ে নিয়ে আসলেন প্রথমে ১৩ ওভারে। টসের পর আরও এক ওভার কমিয়ে ম্যাচ নিয়ে আসে ১২ ওভারে।

আয়ারল্যান্ডের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে ঝড় তুললেন তামিম-সৌম্য। ৪ ওভারের পাওয়ার প্লেতে বাংলাদেশের রান ৫২, বিনা উইকেটে। তামিমের ঝড় বয়ে যায় সৌম্যর ব্যাটেও। দুজন আইরিশ বোলারকে বেধড়ক পিটিয়ে রান তুলে নেন ওভার প্রতি ১৩.০৭ করে। সৌম্য ১৩ বলে ২০ রান করে বিদায় নিলেও তামিম ছিলেন আগ্রাসী।

অষ্টম ওভারের শেষ বলে ৪৭ রানে তামিম বিদায় নেওয়ার পর ভেস্তে যায় ম্যাচ। তামিম ১৮০.৭৬ স্ট্রাইক রেটে ৪৭ রানের ইনিংসটি সাজান ২৬ বলে। ৩টি চারের সঙ্গে ছিল ৪টি ছয়ের মার।

তামিম ঝড়ের পর হিমাচলে শুরু হল সত্যিকারের ঝড়। বিদ্যুৎ চমকে পুরো আকাশ আলোকিত করে দিল। পুরো মাঠ আবারো ডেকে গেল কভারে। তামিম যে ঝড় তুলে দেন সেই ঝড়ের সমাপ্তি যে এভাবে হবে, তা ভাবতেও পারেননি অনেকে।

বৃষ্টির কারণে ম্যাচ পরিত্যক্ত হওয়ায় বাংলাদেশ এক পয়েন্ট পেয়েছে। প্রথম ম্যাচ জিতে ৩ পয়েন্ট পাওয়া বাংলাদেশের ঝুলিতে এখন ৪ পয়েন্ট। প্রথম ম্যাচে হারের তিক্ত স্বাদ পাওয়া আয়ারল্যান্ড এ ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করে বিশ্বকাপ থেকে বিদায় নিল। ১৩ মার্চ ওমানের বিপক্ষে বাংলাদেশের শেষ ম্যাচ। যে জিতবে তারাই বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর