ল্যাপটপ মেলা বৃহস্পতিবার
ল্যাপটপ মেলা বৃহস্পতিবার
২০১৫-১১-০৯ ১২:৩৭:২৪
প্রিন্টঅ-অ+


আগামী ১২ নভেম্বর, বৃহস্পতিবার থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি)-তে শুরু হতে যাচ্ছে তিন দিনের ‘এডুমেকার ল্যাপটপ মেলা-২০১৫’। মেলায় বিভিন্ন ব্র্যান্ডের ল্যাপটপ, ট্যাব ও বিভিন্ন যন্ত্রাংশ বিক্রি ও প্রদর্শিত হবে। মেলা উপলক্ষে বিভিন্ন ব্র্যান্ডের পণ্যে ছাড় ও উপহার পাওয়া যাবে।

রাজধানীর একটি হোটেলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে এই তথ্য জানিয়েছে মেলার আয়োজক এক্সপো মেকার। এটি এক্সপো মেকার আয়োজিত ১৬তম ল্যাপটপ মেলা।

এক্সপো মেকারের পরিচালনা বিভাগের প্রধান নাহিদ হাসনাইন সিদ্দিকী বলেন, এবারের মেলার পরিসর আগের চেয়ে বড় করা হয়েছে। এবার সাতটি প্যাভিলিয়ন, ১৩টি মিনি প্যাভিলিয়ন ও ৪৯টি স্টলে বিভিন্ন প্রতিষ্ঠান তাদের পণ্য প্রদর্শন ও বিক্রি করবে। মেলায় বিভিন্ন পণ্যে ছাড় থাকবে। এ ছাড়াও থাকবে চারটি সেমিনার। মেলায় বিনা মূল্যে ওয়াই-ফাই ও গেমিং জোন থাকবে।

নাহিদ হাসনাইন সিদ্দিকী বলেন, ল্যাপটপ মেলা ঘিরে মানুষের প্রত্যাশা থাকে বেশি। ২০০৮ সাল থেকে প্রতিবছর ল্যাপটপ মেলা আয়োজন করা হচ্ছে। এর আগের মেলাগুলোতে তরুণ, শিক্ষার্থী থেকে শুরু করে সব ধরনের মানুষ আসেন। এবারের মেলাকে আকর্ষণীয় করে তোলা হচ্ছে। মেলায় এসার, আসুস, ডেল, এইচপি, লেনোভো, তোশিবা, সনি, টুইনমস, গিগাবাইট, ডিলাক্স, এক্সট্রিম, লজিটেক, ডিলিংক, আইনল, শাওমি, এইচটিএস, মাইক্রোল্যাব, প্রেস্টিজিও, ইসেটের পণ্য পাওয়া যাবে। এ ছাড়াও মেলায় কয়েকটি ব্র্যান্ডের নতুন পণ্য উন্মুক্ত করা হবে।
সংবাদ সম্মেলনে এসার, আসুস, ডেল, এইচপি, লেনোভোর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। তাঁরা মেলা উপলক্ষে বিভিন্ন পণ্যে ছাড় ও উপহারের তথ্য জানান। মেলায় নির্দিষ্ট ব্র্যান্ডের ল্যাপটপে ১০-১৫ শতাংশ পর্যন্ত ছাড় পাওয়া যাবে বলে তাঁরা জানালেন। এ ছাড়া মেলায় ক্রেতা আকর্ষণ করতে বিভিন্ন উপহার ও ছাড়েরও ঘোষণা দেন তাঁরা।

মেলার আয়োজকেরা জানিয়েছেন, মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত চলবে। মেলায় প্রবেশমূল্য ৩০ টাকা। স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরে বিনা মূল্যে ঢুকতে পারবে। এবারের মেলায় টিকিট বিক্রির অর্থ দৈনিক কালের কণ্ঠের সহ-সম্পাদক লতিফুল হকের চিকিৎসায় দেওয়া হবে। তিনি দুরারোগ্য লিউকোমিয়ায় আক্রান্ত হয়েছেন। তাঁর চিকিৎসার জন্য ৪০ লাখ অর্থ প্রয়োজন। মেলার দর্শনার্থীরা চাইলে তাঁর জন্য অর্থসাহায্য করতে পারবেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর